×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-১০-০১
  • ৫৩৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। শনাক্তের হার বেড়েছে দশমিক ১৯ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ৩ দশমিক ২৪ শতাংশ যা আজ সামান্য বেড়ে হয়েছে ৩ দশমিক ৪৩ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, আজ ২৪ হাজার ৬৭০ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ৮৪৭ জন। গতকাল ২৬ হাজার ৫৬৯  জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৮৬০ জন। দেশে এ পর্যন্ত ৯৭ লাখ ৫৫ হাজার ৯৬১ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৫৬ হাজার ৭৫৮ জন। মোট শনাক্তের হার ১৫ দশমিক ৯৬ শতাংশ।   
এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১২ হাজার ৭৪৭ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৫৩৪ জন। শনাক্তের হার ৩ দশমিক ১৮ শতাংশ এবং গতকাল এ হার ছিল ৩ দশমিক ৪৩ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৪ জন। গতকাল ১ জন মারা গিয়েছিল।
এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় ২১ জনের মৃত্যু হয়েছে। গতকালের চেয়ে আজ ২ জন কম মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ২৩ জন। আজ মৃতদের মধ্যে পুরুষ ১২ জন ও নারী ৯ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৫৩১ জনে।
স্বাস্থ্য অধিদপ্তরের জানায়, গত ২৪ ঘন্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ৯ জন, চট্টগ্রাম বিভাগে ৫ জন, রাজশাহী, বরিশাল ও সিলেট বিভাগে ১ জন করে এবং খুলনা বিভাগে ৪ জন রয়েছেন ।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৯৬০ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ১৬ হাজার ৯০১ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪৪ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ৪৩ শতাংশ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat