×
ব্রেকিং নিউজ :
কুল চেইন উন্নয়নের জন্য সমন্বিত নীতির বাস্তবায়ন চান শিল্প উদ্যোক্তারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্নি চিকিৎসকদের কর্মবিরতি আন্দোলন প্রত্যাহার চীনের সঙ্গে এফটিএ করতে সম্ভাব্যতা সমীক্ষা প্রতিবেদন বিনিময় জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান পণ্যের দাম বাড়াতেই বিএনপির ভারত বর্জন কর্মসূচি : নাছিম কর্ণফুলী নদীতে ফিশিং বোটে বিস্ফোরণ, দগ্ধ ৪ জনকে চমেকে ভর্তি যুক্তরাষ্ট্রে ছুরি হামলায় ৪ জন নিহত নিরাপত্তা নিয়ে আলোচনা করতে রুশ গোয়েন্দা প্রধানের উ.কোরিয়া সফর : কেসিএনএ গাজায় কয়েকটি হাসপাতালের আশপাশে ইসরায়েল হামাস তুমুল লড়াই চলছে যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাব : মেসি
  • প্রকাশিত : ২০২১-১০-২০
  • ৫৬৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তির জন্য প্রাক-নির্বাচনী পরীক্ষা আজ শুরু হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে এ পরীক্ষা আগামীকাল ২১ অক্টোবর বৃহস্পতিবার পর্যন্ত চলবে।
আগামী ৬ নভেম্বর চূড়ান্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বুয়েটে এবার বিভিন্ন বিভাগে মোট ১ হাজার ২১৫ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবেন।
এদিকে, চূড়ান্ত ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভর্তি ওয়েবসাইট থেকে এই প্রবেশপত্র সংগ্রহ করা যাবে। ভর্তিচ্ছুরা এপ্লিকেশন সিরিয়াল নম্বর ও জন্ম তারিখ দিয়ে এই ওয়েবসাইটে http://uga2.buet.ac.bd/UGA/aPDFDownload.do বুয়েট ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করতে পারবে। অনলাইনে নির্বাচিতদের ফলাফল https://www.buet.ac.bd এই ওয়েবসাইট থেকে পাওয়া যাবে।
উল্লেখ্য, এর আগে বিশ্ববিদ্যালয়ের এক দাপ্তরিক ওয়েবসাইটে স্নাতক ইঞ্জিনিয়ারিং ১ম বর্ষের ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। গত ২ সেপ্টেম্বর উপাচার্যদের সংগঠন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের বৈঠকে ২০ ও ২১ অক্টোবর বুয়েটের শিক্ষার্থী ভর্তির প্রাথমিক বাছাই ও ৬ নভেম্বর পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত চূড়ান্ত করার প্রাথমিক সিদ্ধান্ত নেয়া হয়েছিল। পরে বুয়েটের শিক্ষা পরিষদের (একাডেমিক কাউন্সিল) এক সভায় উপাচার্য সত্য প্রসাদ মজুমদারের সভাপতিত্বে ৭ সেপ্টেম্বর ভর্তি পরীক্ষার সময়সূচি চূড়ান্ত করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat