×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-১০-২২
  • ৪৪৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে, পাশাপাশি সুস্থতা বেড়েছে।আজ করোনা শনাক্তের হার কমেছে দশমিক ১৫ শতাংশ। গতকাল এই ভাইরাসে শনাক্তের হার ছিল ১ দশমিক ৫১ শতাংশ, যা আজ কমে হয়েছে ১ দশমিক ৩৬ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তর আজ এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, আজ ১৭ হাজার ১০০ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ২৩২ জন। গতকাল ১৬ হাজার ৮৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ২৪৩ জন। দেশে এ পর্যন্ত ১ কোটি ১ লাখ ৮৮ হাজার ৬২৩ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬৭ হাজার ১৩৯ জন। মোট শনাক্তের হার ১৫ দশমিক ৩৮ শতাংশ।   অধিদপ্তর জানায়, করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় ৪ জন মারা গেছেন। গতকালের চেয়ে আজ ৬ জন কম মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ১০ জন। আজ মৃতদের মধ্যে পুরুষ ২ জন ও নারী ২ জন। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৮০৫ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ৯ হাজার ৭১৭ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১২১ জন। শনাক্তের হার ১ দশমিক ২৪ শতাংশ এবং গতকাল এ হার ছিল ১ দশমিক ৬৭ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টা কেউ মারা যায়নি। গতকাল মারা গিয়েছিল ২ জন।স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, গত ২৪ ঘন্টায় ঢাকা বিভাগে ২ জন এবং চট্টগ্রাম ও বরিশাল বিভাগে ১ জন করে মারা গেছেন।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৫৬৪ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৬৭ শতাংশ। গতকাল এই হার ছিল ৯৭ দশমিক ৬৫ শতাংশ। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩০ হাজার ৬৪৭ জন।
 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat