×
ব্রেকিং নিউজ :
রাঙ্গামাটিতে কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাশের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক পরলোকে জাতীয় পতাকার অন্যতম নকশাকার শিব নারায়ন দাশ জাতিসংঘে ফিলিস্তিনের সদস্য পদের বিরুদ্ধে মার্কিন ভেটোর নিন্দা হামাসের চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন ভোটগ্রহণ শুরু দেশের উন্নয়নের মূল চালিকা শক্তি প্রবাসীদের পাঠানো রেমিটেন্স : সমাজকল্যাণ মন্ত্রী ৬৪ জেলার স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি উল্লাপাড়ায় জামাত নেতার সাথে ছবি ভাইরালের ঘটনায় সংবাদ সম্মেলন দিনাজপুরে নাশকতার মামলায় বিএনপি-জামায়াতের ৩০ নেতাকর্মী জেলহাজতে কুমিল্লায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন
  • প্রকাশিত : ২০২১-১০-২২
  • ৪৬১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

চীনের সঙ্গে শীতল যুদ্ধ চান না মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। মেরিল্যান্ডের বাল্টিমোরে একটি অনুষ্ঠানে জনতার উদ্দেশে বৃহস্পতিবার এক বক্তব্যে তিনি বলেছেন, তিনি চীনের সাথে শীতল যুদ্ধ চান না। খবর এএফপি’র।
তিনি বলেন, “আমি চীনের নেতা শি জিনপিংয়ের সঙ্গে কথা বলেছি এবং বিশ্বের অন্যান্য নেতার  চেয়ে বেশি সময় কাটিয়েছি। এজন্যই আপনারা লোক মুখে শুনেছেন যে  বাইডেন চীনের সাথে নতুন শীতল যুদ্ধ শুরু করতে চায়। আমি চীনের সাথে শীতল যুদ্ধ চাই না। আমি চাই চীন যেন বুঝতে পারে যে, আমরা পিছু হটতে যাচ্ছি না এবং আমাদের মতামতে কোন  পরিবর্তন করছি না।”
চীন, রাশিয়া ও বিশ্বের বাকী সব দেশই  জানে  পৃথিবীর  ইতিহাসে আমাদের সবচেয়ে শক্তিশালী সামরিক বাহিনী রয়েছে উল্লেখ করে বাইডেন বলেন, “তারা আরও শক্তিশালী হতে চলেছে কিনা তা নিয়ে চিন্তার অবকাশ নেই।  " “তবে তারা কোনো কার্যকলাপে লিপ্ত হতে চলেছে কি না, সে বিষয়ে আপনাকে  থাকতে হবে  না হয় সেখানে তারা একটি গুরুতর ভুল করতে পারে।"

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat