×
ব্রেকিং নিউজ :
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের চূড়ান্ত রাউন্ডের খেলা ২০ এপ্রিল নিত্যপ্রয়োজনীয় পণ্য আমদানির বিকল্প ব্যবস্থা হচ্ছে : বাণিজ্য প্রতিমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পাহাড়ে উন্নয়নের ধারা ও শান্তি-সম্প্রীতি বজায় থাকবে : কুজেন্দ্র লাল ত্রিপুরা হাছান মাহমুদের সাথে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক : ঢাকায় দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি বৃদ্ধির সম্ভাবনা ১৮ এপ্রিল প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী শুরু হচ্ছে মুজিবনগর দিবস উদযাপনের মাধ্যমে বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে : রাষ্ট্রপতি চাহিদা মিটিয়েও জয়পুরহাটের সজনে রফতানি হচ্ছে মধ্য প্রাচ্যের বিভিন্ন দেশে ‘মুজিবনগর দিবস’ বাঙালির পরাধীনতার শৃঙ্খলমুক্তির ইতিহাসে অবিস্মরণীয় দিন : প্রধানমন্ত্রী মির্জা ফখরুলের মিথ্যাচার জনগণকে বিভ্রান্ত করছে : হানিফ জাতীয় অভিযোজন পরিকল্পনায় জনস্বাস্থ্যের বিষয়টি যুক্ত করা হবে : পরিবেশ মন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-১০-২৪
  • ৩০২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, দেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে যেকোন মূল্যে দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করতে হবে। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে এখনই রুখে দাঁড়াতে হবে।
প্রতিমন্ত্রী আজ ইসলামপুর উপজেলার গোয়ালেরচর হাইস্কুল মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন এবং গোয়ালেরচর হাই স্কুলের ভবন উদ্বোধন উপলক্ষে বিশেষ আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের গত বারো বছরে বাংলাদেশ উন্নয়ন অভিযাত্রায় ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছেন। শিক্ষা, তথ্য প্রযুক্তি, যোগাযোগ, বিদ্যুৎ, রেল, সেতুসহ প্রতিটি ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন সাধিত হয়েছে। প্রতিটি ক্ষেত্রের উন্নয়ন আজ দৃশ্যমান। বিশ্ব নেতৃত্ব আজ বাংলাদেশের উন্নয়নের ভূয়সী প্রশংসা করছে।
প্রতিমন্ত্রী বলেন, অন্যান্য সকল সেক্টরের ন্যায় প্রতিটি ধর্মীয় সম্প্রদায়ের কল্যাণে সরকার আলাদাভাবে উল্লেখযোগ্য উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করছে।  দেশের প্রতিটি উপজেলা ও জেলায় একটি করে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করছে। বিশেষ প্রকল্প গ্রহণ করে দেশের বিভিন্ন জেলার হিন্দু সম্প্রদায়ের মন্দির, শ্মশান নির্মাণ ও সংস্কার করা হচ্ছে। একইভাবে সরকার প্যাগোডা ও গীর্জার অনুকুলে পর্যাপ্ত অনুদান প্রদান করে এসব ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়ন করে যাচ্ছে।
প্রতিমন্ত্রী বলেন, দেশের উন্নয়ন ও অগ্রগতির ধারাবাহিকতা রক্ষা করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের সাথে থাকতে হবে।
তিনি বলেন, আমাদের সংবিধানের অন্যতম মূলনীতি হল ধর্ম নিরপেক্ষতা যা অসাম্প্রদায়িক বাংলাদেশের ভিত্তি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহনের মাধ্যমে দৃষ্টান্তমূলক বিচারের ব্যবস্থা করছেন।
গোয়ালেরচর হাইস্কুলের প্রধান শিক্ষক মো. আব্দুর রেজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন ইসলামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট এস এম জামাল আব্দুন নাছের চৌধুরী,  ইসলামপুর উপজেলা পরিষদের  ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আকন্দ, মহিলা ভাইস চেয়ারম্যান রোজিনা আক্তার চায়না, গোয়ালেরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ,  আওয়ামী লীগ ইসলামপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুস সালাম প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat