Logo
×
ব্রেকিং নিউজ :
তুরস্ক-বাংলাদেশ দ্বিপাক্ষিক বাণিজ্য বৃদ্ধির অনেক সুযোগ রয়েছে: তুর্কি প্রতিনিধি দল দিনাজপুর শিক্ষা বোর্ডে এবার এইচএসসি পরীক্ষার্থী ১ লাখ ১৫ হাজার ৭৯৫ জন নবম ওয়েজবোর্ড রোয়েদাদ অবিলম্বে সংশোধন ও বাস্তবায়নের আহবান বিএফইউজে’র শান্তি সম্মেলনে ‘শান্তি ঘোষণা’ গ্রহণ করবে ঢাকা : পররাষ্ট্রমন্ত্রী তথ্যমন্ত্রী সম্পর্কে অপপ্রচারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘ বাংলাদেশকে অব্যাহত সমর্থন দিবে সব মানুষের ডিজিটাল নিরাপত্তার জন্যই আইন : তথ্যমন্ত্রী ও সম্প্রচার একশ’ বছরের পথ পরিক্রমায় ঢাকা বিশ্ববিদ্যালয় জাতিকে যা দিয়েছে তা নিঃসন্দেহে গর্ব ও গৌরবের : রাষ্ট্রপতি করযোগ্য ব্যক্তিদের কর দিয়ে মানুষের পাশে দাঁড়াতে বললেন আইনমন্ত্রী আখাউড়া-আগরতলা রেল রুট পুনরায় চালুর ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
  • আপডেট টাইম : 24/11/2021 02:57 PM
  • 33 বার পঠিত

নিউজিল্যান্ড বিদেশী ভ্রমণকারীদের জন্য অন্তত আরো পাঁচমাস নিষেধাজ্ঞা বহাল রাখবে। কারণ নিষেধাজ্ঞা শিথিলে দেশটি ধীর গতিতে এগুতে চাচ্ছে। 
দেশটির কোভিড-১৯ মোকাবেলার দায়িত্বে থাকা মন্ত্রী ক্রিস হিপকিন্স বুধবার বলেছেন, অষ্ট্রেলিয়ায় আটকে পড়া লোকজন মধ্য জানুয়ারি নাগাদ দেশে ফিরতে পারবে। কিন্তু বিদেশী নাগরিকদের নিউজিল্যান্ড সফরে আসতে এপ্রিলের শেষ নাগাদ পর্যন্ত অপেক্ষা করতে হবে। 
তিনি সাংবাদিকদের বলেন, আমরা স্বীকার করছি এটি কঠিন হবে। কিন্তু কঠোর নিষেধাজ্ঞার শেষ আমরা এখন দেখতে পাচ্ছি। 
নিউজিল্যান্ড গত বছররের মার্চ মাসে তার সীমান্ত বন্ধ করে দেয়। আর্ন্তর্জাতিক ভ্রমণকারীদের জন্য দু’সপ্তাহের হোটেল কোয়ারেন্টিন বাধ্যতামূলক করে। এখন এ সময় কমিয়ে সাত দিনে নামিয়ে আনা হয়েছে। 
হিপকিন্স বলেন, নিউজিল্যান্ডের অনেকেই ক্রিসমাসের জন্য সীমান্ত খুলে দেয়ার পক্ষে। কিন্তু এটি বাস্তবসম্মত প্রত্যাশা নয়। 
তিনি বলেন, বিশ্বে করোনা মহামারি অব্যাহত রয়েছে। ইউরোপসহ বিশ্বের বিভিন্ন অঞ্চলে করোনা সংক্রমণ বাড়ছে। তাই সীমান্ত পুনরায় খুলে দেয়ার ব্যাপারে আমাদের সতর্ক থাকা প্রয়োজন। 
হিপকিন্স আরো বলেন, উচ্চ ঝুঁকিপূর্ণ দেশ হওয়ায় আগামী মাস থেকে ভারত, পাকিস্তান, ইন্দোনেশিয়া, ফিজি ও ব্রাজিলকে আলাদাভাবে চিহ্নিত করা হবে না। তাদেরকেও নিউজিল্যান্ড ভ্রমণের জন্য এপ্রিলের ৩০ নাগাদ অপেক্ষা করতে হবে। 
তিনি আরো বলেন, ৩০ এপ্রিলের আগে ভ্রমণের জন্য আন্তর্জাতিক শিক্ষার্থী ও অষ্ট্রেলিয়ানদের জন্য বিশেষ ব্যবস্থা থাকতে পারে। তবে এর কোন নিশ্চয়তা নেই।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...