×
ব্রেকিং নিউজ :
উল্লাপাড়ায় কৃষক সমাবেশ শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ে টাইগারদের প্রতি রাষ্ট্রপতি’র অভিনন্দন গাজীপুরে গ্যাসের আগুনে দগ্ধ হয়ে মৃতের সংখ্যা বেড়ে ১০ মেহেরপুরে বিদেশ ফেরত অভিবাসীদের বিষয়ে সেমিনার পীরগঞ্জ প্রেসক্লাবে ড. এম এ ওয়াজেদ মিয়া পাঠাগারে স্পিকারের বই উপহার ই-জিপি বাস্তবায়ন সম্পর্কে জানতে তানজানিয়ার প্রতিনিধিদল ঢাকায় ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রীর সাথে আয়ারল্যান্ডের এন্টারপ্রাইজ, বাণিজ্য ও কর্মসংস্থান মন্ত্রীর বৈঠক বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার সাধ্য কারো নেই : ওবায়দুল কাদের আত্মতুষ্টি নয়, আগামী পাঁচ বছর দেশ পাহারা দেবো : পররাষ্ট্রমন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-১১-২৬
  • ৫৪৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বাউবি উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার প্রথম দিনে আজ এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন।
তিনি রাজধানীর আজিমপুর ওয়েস্ট এন্ড হাই স্কুল এবং মতিঝিল টি.এন্ড.টি উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র আকস্মিক পরিদর্শন করেন। তিনি পরীক্ষার হলে স্বাস্থ্য বিধি মেনে ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহণ সরেজমিন পর্যবেক্ষণ করেন। 
উপাচার্য নকলমুক্ত পরিবেশে পরীক্ষা পরিচালনায় দায়িত্বরত শিক্ষকদের ‘জিরো টলারেন্স’ নীতি গ্রহণের উপর গুরুত্ব আরোপ করেন। 
বাউবি পরিচালিত এসএসসি পরীক্ষ ২০২১ পরীক্ষায় এবছর সারাদেশে ৮৩ হাজার ১৩৪ জন শিক্ষার্থী ৩০৩টি পরীক্ষা কেন্দ্রে অংশগ্রহণ করছে।  
 পরিদর্শনকালে উপাচার্য বলেন, উন্নত বাংলাদেশ বিনির্মানে  বাউবি অবহেলিত, ঝড়ে পরা, প্রান্তিক ও দূর্গম অঞ্চলের শিক্ষার্থীদের জন্য কাজ করে যাচ্ছে। সবার জন্য উন্মুক্ত কর্মমুখী ও গণমুখী শিক্ষা নিয়ে বাউবি এগিয়ে যাচ্ছে। দেশের সীমানা পেরিয়ে বাউবি’র বিস্তৃতি আজ মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে। বাউবি’র এই পথচলায় তিনি শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও গণমাধ্যমসহ সকলের সহযোগিতা কামনা করেন। 
ক্ষুদ্র নৃগোষ্ঠী, তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠী, পিছিয়ে পড়া নারী ও প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে বাউবি’র শিক্ষা সেবা পৌঁছে দিয়ে তাদেরকে কর্মমুখী শিক্ষায় দক্ষতা বৃদ্ধি করে জনসম্পদে রূপান্তর করাই বাউবি’র অঙ্গীকার।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat