×
ব্রেকিং নিউজ :
উল্লাপাড়ায় কৃষক সমাবেশ শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ে টাইগারদের প্রতি রাষ্ট্রপতি’র অভিনন্দন গাজীপুরে গ্যাসের আগুনে দগ্ধ হয়ে মৃতের সংখ্যা বেড়ে ১০ মেহেরপুরে বিদেশ ফেরত অভিবাসীদের বিষয়ে সেমিনার পীরগঞ্জ প্রেসক্লাবে ড. এম এ ওয়াজেদ মিয়া পাঠাগারে স্পিকারের বই উপহার ই-জিপি বাস্তবায়ন সম্পর্কে জানতে তানজানিয়ার প্রতিনিধিদল ঢাকায় ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রীর সাথে আয়ারল্যান্ডের এন্টারপ্রাইজ, বাণিজ্য ও কর্মসংস্থান মন্ত্রীর বৈঠক বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার সাধ্য কারো নেই : ওবায়দুল কাদের আত্মতুষ্টি নয়, আগামী পাঁচ বছর দেশ পাহারা দেবো : পররাষ্ট্রমন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-১১-৩০
  • ৩১৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ভারত সেদেশে প্রবেশের ক্ষেত্রে তাদের লাল তালিকা থেকে বাংলাদেশের নাম প্রত্যাহার করেছে যাতে বাংলাদেশী নাগরিকরা আজ থেকে বিমানবন্দরে পৌঁছার পর অতিরিক্ত কোন ব্যবস্থা গ্রহণ করা ছাড়াই সেদেশে প্রবেশ করতে পারে।
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন আজ গণমাধ্যমকে জানিয়েছেন, ‘অনুরোধের প্রেক্ষিতে ভারতীয় হাইকমিশন অবহিত করেছে যে, ভারতের লাল তালিকা থেকে বাংলাদেশের নাম প্রত্যাহার করা হয়েছে।’
ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন জানিয়েছে, কোভিড-১৯ টেস্ট করার পর এবং বিমানবন্দরে অন এ্যারাইভ্যাল যাত্রীদের ক্ষেত্রে বাড়তি ব্যবস্থা গ্রহণ করার জন্য বিদ্যমান তাদের তালিকা বাংলাদেশের নাম বাদ দেয়া হয়েছে।
হাইকমিশন আরো জানিয়েছে, ভারতে প্রবেশের জন্য অন এ্যারাইভাল যাত্রীদের ক্ষেত্রে যেসব দেশের জন্য বাড়তি ব্যবস্থা গ্রহণ করার প্রক্রিয়া অনুসরণ করতে হয় সেসব দেশের মধ্যে রয়েছে যুক্তরাজ্যসহ ইউরোপের দেশসমূহ, দক্ষিণ আফ্রিকা, ব্রাজিল, বতসোয়ানা, চীন, মরিশাস, নিউজিল্যান্ড, জিম্বাবুয়ে, সিংগাপুর, হংকং ও ইজরাইল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat