×
ব্রেকিং নিউজ :
উল্লাপাড়ায় কৃষক সমাবেশ শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ে টাইগারদের প্রতি রাষ্ট্রপতি’র অভিনন্দন গাজীপুরে গ্যাসের আগুনে দগ্ধ হয়ে মৃতের সংখ্যা বেড়ে ১০ মেহেরপুরে বিদেশ ফেরত অভিবাসীদের বিষয়ে সেমিনার পীরগঞ্জ প্রেসক্লাবে ড. এম এ ওয়াজেদ মিয়া পাঠাগারে স্পিকারের বই উপহার ই-জিপি বাস্তবায়ন সম্পর্কে জানতে তানজানিয়ার প্রতিনিধিদল ঢাকায় ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রীর সাথে আয়ারল্যান্ডের এন্টারপ্রাইজ, বাণিজ্য ও কর্মসংস্থান মন্ত্রীর বৈঠক বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার সাধ্য কারো নেই : ওবায়দুল কাদের আত্মতুষ্টি নয়, আগামী পাঁচ বছর দেশ পাহারা দেবো : পররাষ্ট্রমন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-১১-৩০
  • ৩০৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন আজ বলেছেন, ঢাকায় আগামী ৪ ও ৫ ডিসেম্বর অনুষ্ঠিতব্য ‘বিশ্ব শান্তি সম্মেলনে’ ঢাকা একটি ‘শান্তি ঘোষণা’ গ্রহণ করবে। সম্মেলনে বিশে^র ৯০টিরও বেশি দেশের শান্তি কর্মীদের সমাবেশের আশা করা হচ্ছে। তিনি বলেন, প্রায় ৯১টি দেশের শান্তি কর্মীরা আমাদের শান্তি সম্মেলনে যোগ দেবেন বলে আশা করা হচ্ছে, এখানে তারা বিশ্ব শান্তি বিষয়ে একটি ঘোষণা তৈরি করবেন।
বিশ্ব শান্তি সম্মেলন উপলক্ষে রাজধানীতে মাওলানা ভাসানি হকি স্টেডিয়ামে টি-১০ ক্রিকেট ম্যাচের উদ্বোধনকালে পররাষ্ট্রমন্ত্রী এই মন্তব্য করেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার ৫০ বছর উদযাপন উপলক্ষে বাংলাদেশ ‘বিশ্ব শান্তি সম্মেলন’ আয়োজন করছে।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু সারা জীবন বিশ্ব শান্তি প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করে গেছেন কারণ তিনি বিশ্বাস করতেন ‘উন্নয়নের জন্য শান্তি অপরিহার্য’। তিনি বলেন, ঢাকা এই সম্মেলনে কোন রাষ্ট্র প্রধান বা সরকার প্রধানকে আমন্ত্রণ জানায়নি, বরং শান্তি ও সহিষ্ণুতার সংস্কৃতি প্রচারের জন্য বিভিন্ন দেশের শান্তি কর্মী, লেখক, কবি, গায়ক, নাগরিক এবং সমাজের বিশিষ্ট জনদের সম্মেলনে যোগ দেওয়ার আহ্বান জানানো হয়েছে।
প্রীতি ম্যাচের পর পররাষ্ট্রমন্ত্রী অংশগ্রহণকারী খেলোয়াড়দের হাতে ট্রফি ও পদক তুলে দেন। পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনও অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat