×
ব্রেকিং নিউজ :
উল্লাপাড়ায় কৃষক সমাবেশ শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ে টাইগারদের প্রতি রাষ্ট্রপতি’র অভিনন্দন গাজীপুরে গ্যাসের আগুনে দগ্ধ হয়ে মৃতের সংখ্যা বেড়ে ১০ মেহেরপুরে বিদেশ ফেরত অভিবাসীদের বিষয়ে সেমিনার পীরগঞ্জ প্রেসক্লাবে ড. এম এ ওয়াজেদ মিয়া পাঠাগারে স্পিকারের বই উপহার ই-জিপি বাস্তবায়ন সম্পর্কে জানতে তানজানিয়ার প্রতিনিধিদল ঢাকায় ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রীর সাথে আয়ারল্যান্ডের এন্টারপ্রাইজ, বাণিজ্য ও কর্মসংস্থান মন্ত্রীর বৈঠক বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার সাধ্য কারো নেই : ওবায়দুল কাদের আত্মতুষ্টি নয়, আগামী পাঁচ বছর দেশ পাহারা দেবো : পররাষ্ট্রমন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-১১-৩০
  • ৫৩২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধিনে আগামী ২ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া ২০২১ সালের এইচএসসি পরীক্ষায় ১ লাখ ১৫ হাজার ৭৯৫ জন পরীক্ষার্থী অংশ নেবেন।
দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. তোফাজ্জুর রহমান মঙ্গলবার দুপুর ২টায় তার কার্যালয়ে এক প্রেস ব্রিফিং এ তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, আগামী ২ ডিসেম্বর বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এইচএসসি পরীক্ষায় রংপুর বিভাগের ৮টি জেলার ৬৭০টি কলেজের ১ লাখ ১৫ হাজার ৭৯৫ জন পরীক্ষার্থী ২০৩টি পরীক্ষা কেন্দ্রে পরীক্ষায় অংশ নেবেন। এর মধ্যে বিজ্ঞান শাখায় ২৫ হাজার ১৭৭ জন, মানবিক শাখায় ৭৭ হাজার ৩৯৩ জন এবং ব্যবসায় শিক্ষা শাখায় ১৩ হাজার ২২৫ জন পরীক্ষার্থী রয়েছে। এবারের এইচএসসি পরীক্ষায় ৫৭ হাজার ৬৯৯জন ছাত্র ও ৫৮ হাজার ৯৬ জন ছাত্রী রয়েছে। জানা যায়, রংপুর জেলার ৪০টি কেন্দ্রে ২৪ হাজার ৫৭০ জন, গাইবান্ধার ৩০টি কেন্দ্রে ১৬ হাজার ৭৭২ জন, নীলফামারীর ২৪টি কেন্দ্রে ১৩ হাজার ৩০৭ জন, কুড়িগ্রামের ২৪টি কেন্দ্রে ১২ হাজার ৯৯৮ জন, লালমনিরহাটের ১১টি কেন্দ্রে ৭ হাজার ৮৮৬ জন, দিনাজপুরের ৪২টি কেন্দ্রে ২২ হাজার ৭১৮ জন, ঠাকুরগাঁওর ২০টি কেন্দ্রে ১০ হাজার ৩২৯ জন এবং পঞ্চগড় জেলার ১২টি কেন্দ্রে ৭ হাজার ২৩৫ জন পরীক্ষার্থী অংশ নেবে। জানা যায়, নিয়মিত পরীক্ষার্থী হিসেবে ১ লাখ ৫ হাজার ৯১ জন জিপিএ উন্নয়ন হিসেবে ১৩৭ জন, অনিয়মিত পরীক্ষার্থী হিসেবে ১০ হাজার ৫৬৭ জন অংশ নিচ্ছেন।
পরীক্ষা নিয়ন্ত্রক জানান, সুষ্ঠুপুর্ণ পরিবেশে পরীক্ষা গ্রহণের জন্য বোর্ডের পক্ষ থেকে কেন্দ্র কমিটির সাথে সভা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat