×
ব্রেকিং নিউজ :
উল্লাপাড়ায় রমজানে দুধের চেয়ে ঘোলের দাম দ্বিগুণ পর্যটন শিল্পের উন্নয়নে সহযোগিতা করতে আগ্রহী সংযুক্ত আরব আমিরাত ‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে বিআরডিবি’কে কাজ করতে হবে : এলজিআরডি প্রতিমন্ত্রী বিএনপি নেতারা ক্লান্ত; কর্মীরা হতাশ : ওবায়দুল কাদের ফিলিপাইন ও জাপানের নেতৃবৃন্দের সাথে বৈঠকে বসছেন বাইডেন বিএনপি নির্বাচন বানচালে সফল হলে দেশে অগণতান্ত্রিক শক্তির উত্থান হতো : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী নাভালনির মৃত্যু : ৩০ রুশ কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা ইইউ’র হলমার্ক কেলেঙ্কারি : তানভীর-জেসমিনসহ ৯ জনের যাবজ্জীবন উত্তর গাজায় দুর্ভিক্ষ আসন্ন ॥ সংকট নজিরবিহীন : জাতিসংঘ পাপুয়া নিউ গিনিতে বন্যায় ২০ জনের বেশি নিহত
  • প্রকাশিত : ২০২১-১২-০৮
  • ৩১৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয়  স্থায়ী কমিটির সভায় জমি ব্যবহার উপযোগী ব্যবস্থা গ্রহণ করে  পুরাতন ডাকাতিয়া-নতুন ডাকাতিয়া নদী সেচ ও নিষ্কাশন প্রকল্প দ্রুত বাস্তবায়নের সুপারিশ করা হয়েছে।
কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেনের সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত  সভায় কুমিল্লা জেলার বাস্তবায়নাধীন  এ  প্রকল্পের  অগ্রগতি প্রতিবেদন পেশ করে আলোচনা করা হয়।
কমিটির সদস্য  পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এবং নূরুন্নবী চৌধুরী অংশ গ্রহণ করেন।
সভায় পানি সম্পদ পরিকল্পনা সংস্থার সার্বিক কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। 
সভায় কুড়িগ্রাম জেলার কুড়িগ্রাম সদর, রাজারহাট ও ফুলবাড়ি উপজেলাধীন ধরলা নদীর বন্যা নিয়ন্ত্রনসহ বাম ও ডান তীর সংরক্ষণ প্রকল্পের বর্তমান অবস্থার প্রতিবেদন উপস্থাপন করা হয়। কমিটি নদীর গতিপথ আকাঁবাকা না রেখে সোজা করার সুপারিশ করে।
কমিটি পানি সম্পদ মন্ত্রণালয়ের গৃহীত প্রকল্পসমূহের সচিত্র প্রতিবেদন বই আকারে প্রকাশের সুপারিশ করে।
সভায়  পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিবসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ অংশ গ্রহণ করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat