×
ব্রেকিং নিউজ :
সীতাকুন্ডে গৃহবধূকে গণধর্ষণ ও হত্যা মামলায় এক জনের মৃত্যুদন্ড নৃত্যকলা সাংস্কৃতিক ও আত্মিক মেলবন্ধন তৈরি করে : সংস্কৃতি প্রতিমন্ত্রী সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার বন্ধে আরো তৎপর হোন : ডিসিদের প্রতি তথ্যমন্ত্রী ভিজিডি দুস্থ নারীদের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করছে : ইন্দিরা পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের শুভেচ্ছা বিএসএমএমইউ তহবিলে আর্থিক সহায়তা দিতে বিত্তবান ও ব্যাংকগুলোকে এগিয়ে আসার আহবান বর্তমান সরকার নৌখাতে প্রচুর বিনিয়োগ করেছে : খালিদ মাহমুদ চৌধুরী আসিয়ান ডায়ালগ পার্টনার হতে ইন্দোনেশিয়ার সমর্থন চেয়েছেন ড. মোমেন আগামী ২৫ জানুয়ারি থেকে বিমানের শারজাহ ফ্লাইট চালু হচ্ছে ‘ভূমি অপরাধ প্রতিরোধ ও প্রতিকার আইন’ মতামতের জন্য প্রকাশিত : ভূমিমন্ত্রী
  • আপডেট টাইম : 12/12/2021 10:15 PM
  • 62 বার পঠিত

খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের তহবিল থেকে ২০২১-২২ অর্থ বছরে দেশের ৫০টি চার্চের জন্য ২০ লাখ টাকার অনুদান প্রদান করা হবে। 
এছাড়া ‘খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্ট আইন-২০১৮’ এর প্রয়োজনীয় সংশোধনীসহ এ বিষয়ে দ্রুততম সময়ে  ট্রাস্ট্রের পক্ষ হতে ব্যবস্থা গ্রহণ করা হবে। খবর সংবাদ বিজ্ঞপ্তির।
আজ ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ২২তম বোর্ড সভায় এসব বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। 
অন্যদিকে, ২৫ ডিসেম্বর বড় দিন উপলক্ষে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল হতে প্রাপ্ত অনুদান হতে দেশের ১৩০ টি চার্চের অনুকূলে ৫৬ লাখ টাকা বিতরণ করা হবে। মুজিববর্ষ উপলক্ষে ট্রাস্টিদের ব্যক্তিগত অনুদানে দেশের দক্ষিণ অঞ্চলে দু'টি গৃহহীন পরিবারকে দু'টি গৃহ নির্মাণের বিষয়েও সিদ্ধান্ত গ্রহণ করা হয়। 
এতে  ট্রাস্টের নতুন সাংগঠনিক ও জনবল কাঠামো তৈরির অনুমোদন প্রদান  করা হয়। নতুন জনবল কাঠামোতে কেন্দ্রীয় কার্যালয়ের পাশাপাশি বিভাগীয় পর্যায়ে ট্রাস্টের  কার্যালয় স্থাপন করা হবে বলেও আলোচনা করা হয়। সভায় কেন্দ্রীয় কার্যালয়ে ২৪টি এবং বিভাগীয় কার্যালয়সমূহে ৫৬ টিসহ মোট ৮০ টি পদ সৃজনের বিষয়ে ব্যবস্থা গ্রহণের অনুমোদনও দেয়া হয়েছে।
ট্রাস্টের দু’জন কর্মকর্তাকে পদোন্নতি এবং ট্রাস্টের সচিব পদে বর্তমান সচিব নির্মল রোজারিও কে ২০২৩ সাল পর্যন্ত পুননিয়োগের অনুমোদনও দেয়া হয়।
ধর্ম প্রতিমন্ত্রী ও খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান মো. ফরিদুল হক খানের সভাপতিত্বে সংসদ সদস্য জুয়েল আরেং, সংসদ সদস্য অ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার, ভাইস চেয়ারম্যান ড. নমিতা হালদার, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কাজী এনামুল হাসান, ট্রাস্টি ড. বেনেডিক্ট আলো ডি' রোজারিও, উপাধ্যক্ষ রেমন্ড আরেং, বাবু মার্কুস গোমেজ, জেমস সুব্রত হাজরা, উইলিয়াম প্রলয় সমদ্দার, পিউস কস্তা, ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মুনীম হাসান  এবং খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সচিব নির্মল রোজারিও উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...