×
ব্রেকিং নিউজ :
রাঙ্গুনিয়ায় বাস-মোটরসাইকেল সংঘর্ষে চুয়েটের দুই শিক্ষার্থী নিহত এক্সারসাইজ টাইগার লাইটনিং (টিএল)-২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠিত লালমনিরহাট দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা বঙ্গবন্ধুর সমাধিতে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর পরিচালকের শ্রদ্ধা জয়পুরহাট রেলের ৭২০০ স্কয়ার ফিট জায়গার অবৈধ স্থাপনা উচ্ছেদ জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলায় বাংলাদেশ জলবায়ু উন্নয়ন অংশীদারিত্ব গঠন: প্রধানমন্ত্রী হাছান মাহমুদের সঙ্গে কিরগিজস্তানের উপ-পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ আনু মুহাম্মদের চিকিৎসায় প্রধানমন্ত্রী সর্বোচ্চ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন: স্বাস্থ্যমন্ত্রী এডিসের লার্ভা পেলে জেল ও জরিমানা করা হবে: ডিএনসিসি মেয়র ন্যাপ এক্সপো-২০২৪ উদ্বোধন প্রধানমন্ত্রীর
  • প্রকাশিত : ২০২২-০১-১০
  • ৫৬৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

করোনা সংক্রমণ রোধকল্পে বারো বছরের ঊর্ধ্বে যে কোনো শিক্ষার্থী টিকা কেন্দ্রে গিয়ে টিকা নিতে পারবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
আজ করোনার সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষিতে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা সংক্রান্ত বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে জাতীয় কারিগরি কমিটির সাথে আয়োজিত এক বৈঠকে এই সিদ্ধান্তের কথা জানান তিনি।
শিক্ষার্থী আইডি কার্ডের সাহায্যে যে কোন কেন্দ্রে গিয়ে করোনার টিকা গ্রহণ করতে পারবে। এ ছাড়া আইডি কার্ড না থাকলে রেজিস্ট্রেশন কার্ড দেখিয়ে টিকা নিতে পারবে।
তিনি বলেন, চলতি মাসেই দেশের সব শিক্ষার্থীকে টিকার প্রথম ডোজ দেওয়ার বিষয়ে আলোচনা করা হয়েছে। শিগগিরই শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করার পরিকল্পনা গ্রহণ করা হয়নি।
বর্তমানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা টিকা থেকে বেশি পিছিয়ে রয়েছে। সে কারণে আগামীকাল মঙ্গলবার জাতীয় বিশ্ববিদ্যালয় এবং উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সঙ্গে বৈঠক করা হবে।
শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার্থীদের করোনার টিকা গ্রহণের প্রতি জোর দেয়া হবে। শিক্ষা প্রতিষ্ঠান খোলা রেখেই তা করা হবে। টিকা গ্রহণকারীরা সশরীরে ক্লাসে উপস্থিত হবে। আর যারা এখনো টিকা নিতে পারেনি এবং অসুস্থ থাকবে তারা বাসায় বসে অনলাইনে ক্লাসে যুক্ত হবে পারবে।
তিনি বলেন, শিক্ষার্থীদের সুরক্ষার জন্য শিক্ষা প্রতিষ্ঠান খোলা রেখে নিয়মিত মনিটরিং করা হবে।
এ ছাড়া সার্বিক পরিস্থিতি নিয়ে জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে প্রতি সপ্তাহে বৈঠক করা হবে।
শিক্ষামন্ত্রী আরো বলেন, অল্প  সময়ের মধ্যে শিক্ষার্থীদের করোনার টিকার আওতায় আনতে এ কার্যক্রম সহজীকারণ করা হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat