×
ব্রেকিং নিউজ :
সীতাকুন্ডে গৃহবধূকে গণধর্ষণ ও হত্যা মামলায় এক জনের মৃত্যুদন্ড নৃত্যকলা সাংস্কৃতিক ও আত্মিক মেলবন্ধন তৈরি করে : সংস্কৃতি প্রতিমন্ত্রী সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার বন্ধে আরো তৎপর হোন : ডিসিদের প্রতি তথ্যমন্ত্রী ভিজিডি দুস্থ নারীদের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করছে : ইন্দিরা পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের শুভেচ্ছা বিএসএমএমইউ তহবিলে আর্থিক সহায়তা দিতে বিত্তবান ও ব্যাংকগুলোকে এগিয়ে আসার আহবান বর্তমান সরকার নৌখাতে প্রচুর বিনিয়োগ করেছে : খালিদ মাহমুদ চৌধুরী আসিয়ান ডায়ালগ পার্টনার হতে ইন্দোনেশিয়ার সমর্থন চেয়েছেন ড. মোমেন আগামী ২৫ জানুয়ারি থেকে বিমানের শারজাহ ফ্লাইট চালু হচ্ছে ‘ভূমি অপরাধ প্রতিরোধ ও প্রতিকার আইন’ মতামতের জন্য প্রকাশিত : ভূমিমন্ত্রী
  • আপডেট টাইম : 10/01/2022 08:04 PM
  • 38 বার পঠিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসকে স্মরণীয় করে রাখার পাশাপাশি বিশ্বব্যাপী দিবসটির তাৎপর্য ও গুরুত্ব তুলে ধরতে টানা দ্বিতীয়বারের মতো ঢাকায় অনুষ্ঠিত হলো আন্তর্জাতিক ম্যারাথন। 
বাংলাদেশ সেনাবাহিনীর সার্বিক তত্বাবধানে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন- ২০২২’ শিরোনামে আজ অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় অংশ নেয় স্বাগতিক বাংলাদেশ সহ ১১টি দেশের মোট ৫৮০ জন দৌড়বিদ। ৪২ দশমিক ১৫ কিলোমিটার দূরত্বের ফুল ম্যারাথন এবং ২১ দশমিক ০৯৭ কিলোমিটার দূরত্বের হাফ ম্যারাথনের ১০টি ক্যাটাগরিতে এই দৌড় প্রতিযোগিতা বনানী আর্মি স্টেডিয়াম থেকে শুরু হয়ে শেষ হয় হাতিরঝিলে। 
ফুল ম্যারাথনে এলিট দৌঁড়বিদদের মধ্যে পুরুষ বিভাগে কেনিয়ার ডিসেন্ট কিপসিং রোনো এবং নারী বিভাগে ইথিওপিয়ার মুলিয়ে ডেকেবো হায়লেমারিয়াম শ্রেষ্ঠত্ব অর্জন করে সংশ্লিষ্ট বিভাগে চ্যাম্পিয়ন হন।
ভিসেন্ট কিপসিং রোনো ফুল ম্যারাথন অতিক্রম করতে সময় নিয়েছেন ২ ঘণ্টা ৯ মিনিট ২৯ সেকেন্ড। ২০ সেকেন্ড বেশি সময় নিয়ে রানারআপ হয়েছেন মরোক্কর ওমর আইত চিতাচেন।
ম্যারাথনে সাফ পুরুষ বিভাগে ভারতের বুগাথা শ্রীনু ও নারী বিভাগে একই দেশের আরতি দত্তাত্রয় পাতিল চ্যাম্পিয়ন হয়েছেন।
হাফ ম্যারাথনে এলিট দৌঁড়বিদদের পুরুষ বিভাগে কেনিয়ার রনজাস লোকিটান কিলিমু এবং নারী বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন ফ্রান্সের সৌকানিয়া এটনেইন।
এদিকে, ফুল ম্যারাথনে বাংলাদেশ পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হন নৌবাহিনীর এসএ মো: আসিফ বিশ্বাস এবং নারী বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন সোনাবাহিনীর সৈনিক পাপিয়া খাতুন। হাফ ম্যারাথন পুরুষ বিভাগে সেনাবাহিনীর ল্যান্স কর্পোরাল মোঃ আল-আমিন ও নারী বিভাগে চ্যাম্পিয়ন হন শামসুন্নাহার রতœা।
এর আগে আজ ভোরে বনানী আর্মি স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদ্জ্জুামান খান, এমপি। এসময় বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল, এমপি।
প্রতিযোগিতা শেষে সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এসবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি। উর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাগণ এসময় উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...