×
ব্রেকিং নিউজ :
সীতাকুন্ডে গৃহবধূকে গণধর্ষণ ও হত্যা মামলায় এক জনের মৃত্যুদন্ড নৃত্যকলা সাংস্কৃতিক ও আত্মিক মেলবন্ধন তৈরি করে : সংস্কৃতি প্রতিমন্ত্রী সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার বন্ধে আরো তৎপর হোন : ডিসিদের প্রতি তথ্যমন্ত্রী ভিজিডি দুস্থ নারীদের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করছে : ইন্দিরা পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের শুভেচ্ছা বিএসএমএমইউ তহবিলে আর্থিক সহায়তা দিতে বিত্তবান ও ব্যাংকগুলোকে এগিয়ে আসার আহবান বর্তমান সরকার নৌখাতে প্রচুর বিনিয়োগ করেছে : খালিদ মাহমুদ চৌধুরী আসিয়ান ডায়ালগ পার্টনার হতে ইন্দোনেশিয়ার সমর্থন চেয়েছেন ড. মোমেন আগামী ২৫ জানুয়ারি থেকে বিমানের শারজাহ ফ্লাইট চালু হচ্ছে ‘ভূমি অপরাধ প্রতিরোধ ও প্রতিকার আইন’ মতামতের জন্য প্রকাশিত : ভূমিমন্ত্রী
  • আপডেট টাইম : 10/01/2022 10:54 PM
  • 38 বার পঠিত

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সোমবার বলেছেন, এশিয়ার মধ্যাঞ্চলে কাজাখস্থানে বিশৃঙ্খলা মোকাবিলার লক্ষ্যে মোতায়েন করা মস্কোর নেতৃত্বাধীন সামরিক বাহিনী সীমিত সময়কাল সেখানে অবস্থান করবে। 
সাবেক সোভিয়েত দেশগুলোর নেতাদের এক বৈঠককালে দেশগুলোর মধ্যে বিদ্যমান সামরিক চুক্তির উল্লেখ করে পুতিন বলেন, সীমিত সময়ের জন্য সম্মিলিত নিরাপত্তা চুক্তি সংস্থার (সিএসটিও) শান্তিরক্ষী বাহিনীর একটি দল কাজাখস্থানে পাঠানো হয়েছে। 
সহিংসতায় কয়েক ডজন লোক মারা গেছে বলে ধারণা করা হচ্ছে। সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, নিরাপত্তা বাহিনী প্রায় ৮ হাজার লোককে আটক করেছে।
পুতিন বলেন, কাজাখস্তানের প্রেসিডেন্টের অনুরোধের পর সম্মিলিত নিরাপত্তা চুক্তি সংস্থা (সিএসটিও) সেখানে সেনা প্রেরণ করেছে। কারণ দেশটি আন্তর্জাতিক সন্ত্রাসবাদের আগ্রাসনের মুখোমুখি হয়েছে।
বৈঠকে কাজাখ প্রেসিডেন্ট কাসিম-জোমার্ট টোকায়েভ বৈঠকে বলেছেন, সিএসটিও  ২,০৩০ সৈন্য ও ২৫০ সামরিক যান প্রেরণ করেছে।
বৈঠকে রুশ প্রেসিডেন্ট আরো বলেছেন, সাবেক সোভিয়েত দেশে সেনা মোতায়েন করার মাধ্যমে এই ইঙ্গিত দেয়া হয়েছে যে, নেতারা সাবেক সোভিয়েত দেশগুলোর মধ্যে বিপ্লব ঘটানোর কোন সুযোগ দিবে না। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...