×
ব্রেকিং নিউজ :
দেশের উন্নয়নের মূল চালিকা শক্তি প্রবাসীদের পাঠানো রেমিটেন্স : সমাজকল্যাণ মন্ত্রী ৬৪ জেলার স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি উল্লাপাড়ায় জামাত নেতার সাথে ছবি ভাইরালের ঘটনায় সংবাদ সম্মেলন দিনাজপুরে নাশকতার মামলায় বিএনপি-জামায়াতের ৩০ নেতাকর্মী জেলহাজতে কুমিল্লায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন রাঙ্গামাটিতে প্রাণি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন স্কাউটিংয়ের মূল দর্শন, কর্মসূচি ও কার্যক্রমগুলোতে শিক্ষার্থীদের অংশগ্রহণের আহবান শিক্ষামন্ত্রীর বার কাউন্সিল এনরোলমেন্ট কমিটির চেয়ারম্যান বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম বাংলাদেশ বিমান বাহিনীর প্রশিক্ষণ কোর্সের সনদপত্র বিতরণ প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসতে প্রধানমন্ত্রীর আহ্বান
  • প্রকাশিত : ২০২২-০১-১৫
  • ৪৮৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দিকা-রাত্রির  হোবার্ট টেস্টের দ্বিতীয় দিন ১৭ উইকেটের পতন ঘটেছে। স্বাগতিক অস্ট্রেলিয়ার ৭টি এবং ইংল্যান্ডের ১০ উইকেট। দু’দলের বোলারদের দুর্দান্ত পারফরমেন্সের দিন এগিয়ে অস্ট্রেলিয়াই।
প্রথম দিন শেষে ৬ উইকেটে ২৪১ রান করেছিলো অস্ট্রেলিয়া। আজ নিজেদের প্রথম ইনিংসে ৩০৩ রানে অলআউট হয় অসিরা। এরপর ১৮৮ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। আর নিজেদের দ্বিতীয় ইনিংসে দ্বিতীয় দিন শেষে ৩ উইকেটে ৩৭ রান করেছে অস্ট্রেলিয়া। ৭ উইকেট হাতে নিয়ে ১৫২ রানে এগিয়ে অস্ট্রেলিয়া। 
দ্বিতীয় দিন বাকী ৪ উইকেটে ৬২ রানের বেশি যোগ করতে পারেনি অস্ট্রেলিয়া। অ্যালেক্স ক্যারি ১০ ও মিচেল স্টার্ক শুন্য হাতে শুরু করেছিলেন। ক্যারি ২৪ ও স্টার্ক ৩ রানে ফিরেন। শেষ দিকে নাথান লিঁও ৩১ ও স্কট বোল্যান্ড ১০ রান করেন। ইংল্যান্ডের ব্রড-উড ৩টি করে উইকেট নেন। ২টি করে শিকার করেন রবিনসন ও ওকস। 
প্রথম সেশনের শেষ দিকে নিজেদের ইনিংস শুরু করে শুরুতেই দুই ওপেনার ররি বার্নস ও জ্যাক ক্রলিকে হারায় ইংল্যান্ড। বার্নস ০ ও ক্রলি ১৮ রান করে ফিরেন। এরপর তৃতীয় উইকেটে ৪৯ রানের জুটি গড়ে প্রাথমিক ধাক্কা সামাল দেন ডেভিড মালান ও অধিনায়ক জো রুট। এই দু’জনকে আউট করে ইংল্যান্ডের উপর চাপ বাড়ান অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। মালান ২৫ ও রুট ৩৪ রান করেন। 
মিডল-অর্ডারে ইংল্যান্ডের স্বীকৃত তিন ব্যাটারকে দ্রুত শিকার করে ইংল্যান্ডকে বড় স্কোর গড়ার পথ থেকে সরিয়ে দেন অস্ট্রেলিয়ার বোলাররা। বেন স্টোকস ৪, ওলি পোপ ১৪ ও স্যাম বিলিংস ২৯ রান করে আউট হন। তিনটি উইকেট ভাগাভাগি করেছেন স্টার্ক-বোল্যান্ড ও গ্রিন। ফলে ১৫২ রানে সপ্তম উইকেটের পতন ঘটে। 
তবে শেষ দিকে ক্রিস ওকস ৪৮ বলে ৩৬ রান করে ইংল্যান্ডের স্কোর ২শ কাছাকাছি নিয়ে যান। ওকসকে থামান স্টার্ক। এরপর বেশিক্ষণ টিকেনি ইংল্যান্ডের ইনিংস। ১৮৮ রানে গুটিয়ে যায় ইংলিশরা। ফলে প্রথম ইনিংস থেকে ১১৫ রানের লিড পায় অস্ট্রেলিয়া। স্বাগতিকদের পক্ষে কামিন্স ৪৫ রানে ৪টি ও স্টার্ক ৫৩ রানে ৩ উইকেট নেন।
১১৫ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে সুবিধা করতে পারেনি অস্ট্রেলিয়া। ৫ রানের মধ্যে ২ উইকেট পতন ঘটে তাদের। ইনিংসের তৃতীয় বলে ব্রডের শিকার হয়ে খালি হাতে ফিরেন ডেভিড ওয়ার্নার। প্রথম ইনিংসেও রানের খাতা খুলতে পারেননি ওয়ার্নার। আর মার্নাস লাবুশেনকে ৫ রানে আটকে দেন ওকস। 
উইকেটে টিকে থাকার লড়াই করেছিলেন উসমান খাজা। কিন্তু ৩৮ বলের বেশি খেলতে পারেননি তিনি। ১১ রান করে উডের শিকার হন আগের টেস্টে দুই সেঞ্চুরি করা খাজা। 
দিনের শেষ ভাগে আর কোন বিপদ হতে দেননি স্টিভেন স্মিথ ও নাইচওয়াচম্যান স্কট বোল্যান্ড। স্মিথ ৩ ও বোল্যান্ড ৩ রানে অপরাজিত আছেন। 
সংক্ষিপ্ত স্কোর কার্ড (টস-ইংল্যান্ড) :
অস্ট্রেলিয়া : ৩০৩ ও ৩৭/৩, ১৯ ওভার (স্মিথ ১৭*, খাজা ১১, ব্রড ১/৯)।
ইংল্যান্ড : ১৮৮/১০, ৪৭.৪ ওভার (ওকস ৩৬, রুট ৩৪, কামিন্স ৪/৪৫)। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat