×
ব্রেকিং নিউজ :
রেমিট্যান্স প্রেরণকারীদের স্মার্ট কার্ড প্রদানের সুপারিশ করেছে অর্থ মন্ত্রণালয় স্থায়ী কমিটি এভিয়েশন শিল্পের উন্নয়নে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য চতুর্থ শিল্প বিপ্লবের সুফল দিতে সরকার নতুন প্রযুক্তি নিয়ে আসছে : শিক্ষা প্রতিমন্ত্রী ডেপুটি স্পিকারের সঙ্গে চীনের প্রাদেশিক কংগ্রেসের ভাইস চেয়ারম্যানের সাক্ষাৎ নির্মাণাধীন ভবনে লার্ভা পেলে নির্মাণ কাজ বন্ধ করা হবে : মেয়র তাপস বাংলাদেশে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা কক্সবাজারে ভোটার তালিকায় থাকা রোহিঙ্গাদের তালিকা চেয়ে হাইকোর্ট আদেশ মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২২-০১-২৬
  • ৪৩৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ইউক্রেনে হামলা চালালে কেবল রাশিয়ার ওপরই নয়, পুতিনকেও নিষেধাজ্ঞার আওতায় আনা হবে। হুঁশিয়ার করলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। 
তিনি বলেন, হামলার পরিণাম হবে ভয়াবহ। এমনকি এটি বিশ্বকেও বদলে দেবে। 
বাইডেন বলেন, তিনি পুতিনের ওপর সরাসরি নিষেধাজ্ঞা আরোপের বিষয়টি বিবেচনা করবেন।
পুতিনকে টার্গেট করা হবে কিনা ওয়াশিংটনে মঙ্গলবার সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে বাইডেন বলেন, হ্যাঁ আমি সেটা দেখবো।
তিনি বলেন, বেলারুশ সীমান্তে এখনও কঠোর অবস্থানে রয়েছে রুশ সেনারা। তারা আগেও ছিলো, এখন সক্ষমতা বাড়াচ্ছে। প্রেসিডেন্ট পুতিনকে আগেও স্পষ্ট করেছি, ইউক্রেনের ওপর আঘাত এলে চরম মূল্য গুণতে হবে। কঠোর অর্থনৈতিক অবরোধের শাস্তি পাবে রাশিয়া। আর ব্যক্তিগত নিষেধাজ্ঞার মুখোমুখি হবেন খোদ প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন।
রাশিয়া ২০১৪ সালে ইউক্রেনের ক্রিমিয়ায় হামলা চালালে যে নিষেধাজ্ঞা জারি করা হয়, বর্তমানে তার চেয়েও কঠোর অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। 
ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনও বলেছেন, অবরোধ আগের চেয়েও কঠোর হবে।
এদিকে বাইডেন সাড়ে ৮ হাজার সেনাকে সতর্ক অবস্থানে থাকার নির্দেশ দিয়েছেন।
পেন্টাগন জানায়, এই মুহূর্তে ইউক্রেনে সেনা মোতায়েনের কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। তবে, প্রস্তুত রাখা হয়েছে। একইসাথে, ইউরোপের পূর্বাঞ্চলে ন্যাটোর নিয়মিত বাহিনীর সংখ্যা এবং শক্তি বাড়ানোর প্রচেষ্টাও নেয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat