×
ব্রেকিং নিউজ :
চুয়াডাঙ্গায় তীব্র তাপ প্রবাহ, সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৩ ডিগ্রি সেলসিয়াস বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী দেশের মধ্যাঞ্চলে বিস্ফোরণের পর ‘বিদেশ থেকে হামলার খবর পাওয়া যায়নি’: ইরানের মিডিয়া মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জাতির পিতার সমাধিতে রেলওয়ের নবনিযুক্ত মহাপরিচালকের শ্রদ্ধা শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নির্বাপন নওগাঁয় কৃষিকলীগের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত তেহরানের ২টি বিমানবন্দরে আবারো ফ্লাইট চালু জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস-এর মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক প্রধানমন্ত্রী ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন: অর্থমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-০৩-২৪
  • ৬৮৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

হোলি উপলক্ষে সম্প্রতি মুক্তি পেয়েছে ‘বচ্চন পাণ্ডে’। এ ছবিতে অক্ষয় কুমারের বিপরীতে অভিনয় করছেন কৃতি শ্যানন, গ্যাংস্টার বচ্চন পাণ্ডে ওরফে অক্ষয়ের প্রেমিকার ভূমিকায় অভিনয় করেছেন জ্যাকলিন। অন্যদিকে কৃতি শ্যাননকে দেখা যাবে সাংবাদিকের ভূমিকায়। যিনি ভবিষ্যতে একজন সিনে-পরিচালক হওয়ার স্বপ্ন দেখেন। মডেলিং থেকে কৃতির ক্যারিয়ার শুরু। তারপর অভিনয়। অভিনয়ে ইতিমধ্যে দর্শকদের মন জয় করে নিয়েছেন এই অভিনেত্রী। বলিউডে পাকাপাকি জায়গাও বানিয়ে ফেলেছেন। কিন্তু এবার তার একদম নতুন এক প্রতিভা প্রকাশ পেল।
সম্প্রতি একটি ভিডিও নিজের সোশ্যাল মিডিয়াতে প্রকাশ করেছেন কৃতি শ্যানন। সেখানে দেখা যাচ্ছে, গান গাইছেন তিনি। এবং বেশ সুরেই গাইছেন। ‘ভেড়িয়া’ ছবিতে কৃতির বিপরীতে অভিনয় করেছেন বরুণ ধাওয়ান। আগামী নভেম্বরে এই ছবি মুক্তি পাবে। যে কারণে ব্যস্ত পরিচালক থেকে শুরু করে অভিনেতাসহ সংশ্লিষ্ট সবাই।
কৃতি অভিনয়ে আসার আগে ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্রী ছিলেন। পড়ুয়া হিসেবেও বেশ মেধাবী ছিলেন কৃতি। আর এবার তার আরো একটি গান প্রকাশ্যে এলো। গানটা অবশ্য মন্দ করেন না তিনি।
প্রসঙ্গত, আজকাল ছবিতে অভিনয়ের পাশাপাশি প্লেব্যাক গানও করছেন তারকারা। আলিয়া ভাট, সালমান খান থেকে পরিণীতি চোপড়া ইতিমধ্যেই প্লেব্যাক করেছেন। সুরের সামান্য ঘাটতি হলে প্রযুক্তিই ঠিক করে দিচ্ছে। তাই কৃতির গানের ভিডিও দেখে জল্পনা শুরু হয়েছে— তাহলে কি এবার কৃতিকে প্লেব্যাক গাইতে দেখা যাবে?
এ বছর আরও বেশ কিছু ছবি আছে তার হাতে। রামায়ণ মহাকাব্যের ভিত্তিতে তৈরি ছবি আদিপুরুষ-এ অভিনয় করছেন কৃতি। সীতার চরিত্রে দেখা যাবে তাকে। আগস্ট মাসে ছবিটি মুক্তি পাবে। এছাড়া ডিসেম্বরে মুক্তি পাবে বিকাশ বেহেল পরিচালিত ‘গণপথ’। মহাকাব্য রামায়ণের কাহিনি নিয়ে তৈরি হচ্ছে ‘আদিপুরুষ’। রামায়ণের বিজয়গাথা যেখানে মন্দের উপর ভালোর জয় দেখানো হয়েছে, সেই কাহিনিই উঠে আসছে ‘আদিপুরুষ’ ছবিতে।
রামের ভূমিকায় অভিনয় করছেন প্রভাস। রাবণ সইফ আলি খান। সীতা কৃতি শ্যানন। ‘মিমি’ ছবিতে কৃতি শ্যাননকে সম্পূর্ণ ভিন্ন ধাঁচের চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করতে দেখে বেশিরভাগ দর্শক চমকে উঠেছেন। সাধারণত তার বয়স অনুযায়ী গ্ল্যামারাস রোমান্টিক নায়িকা হিসেবে তাকে দেখে অভ্যস্ত দর্শক ‘মিমি’ ছবিতে নতুনভাবে আবিষ্কার করেছেন তাকে সন্দেহ নেই। তাকে ঘিরে ইতোমধ্যেই দর্শকমনে অন্যরকম প্রত্যাশা সৃষ্টি হয়েছে সবার মধ্যে।
দেখতে দেখতে ৮ বছর হয়ে গেছে তার বলিউডে। ‘হিরোপান্তি’ ছবির মাধ্যমে নায়িকা হিসেবে কৃতি শ্যাননের রূপালি পর্দায় অভিষেক হয়েছিল। প্রথম অভিনীত ছবিতেই বাজিমাত করেছিলেন এই সুন্দরী অভিনেত্রী। তার গ্ল্যামারাস ইমেজ, শারীরিক সৌন্দর্য এবং অভিনীত চরিত্রে সহজ সাবলীল পারফরমেন্স— সবই দর্শকদের মুগ্ধ এবং আকৃষ্ট করেছে। গত ৮ বছরে কৃতি খুব বেশি সিনেমায় অভিনয় করেননি। তবে তার অভিনীত ছবিগুলোর সাফল্য এবং প্রতিটি ছবিতে তার বৈচিত্র্যময় চরিত্রে উজ্জ্বল উপস্হিতি সবার মনে আলাদাভাবে দাগ কেটেছে। দিলওয়ালে, বেরিলি কি বরফি, লুকাচুপি, পানিপথ— কৃতি অভিনীত মুক্তিপ্রাপ্ত ছবিগুলো একটির চেয়ে যেন অন্যটি সম্পূর্ণ আলাদা। অ্যাকশন, রোমন্টিক কমেডি, ঐতিহাসিক সব ধরনের ছবিতেই নিজের যোগ্যতা প্রমাণ করেছেন তিনি।
নিজের এই পথচলা কেমন ছিল কৃতির? নিজের পথচলা ও কাজ প্রসঙ্গে তিনি বলেন, ‘গত ৮ বছরে আমি অনেক কিছু শিখেছি, নানাভাবে অভিজ্ঞতা অর্জন করেছি। অভিনীত প্রতিটি ছবিতে নতুন নতুন বৈচিত্র্যময় চরিত্রে পর্দায় হাজির হয়েছি। প্রথম তিন চার বছরে ধীরে সুস্হে পথ চলতে চেয়েছি সাবধানে, অতি সতর্কতায় পা ফেলেছি। কারণ, আমি কোনোরকম ভুল করে পরে পস্তাতে চাইনি। দেখেশুনে, বুঝে হাতে ছবি নিয়েছি। যার সুফল আমি এখন পাচ্ছি।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat