×
ব্রেকিং নিউজ :
রাঙ্গামাটির বিলাইছড়িতে অগ্নিকান্ডে পুড়ে গেছে ৬টি বসতঘর ব্রাহ্মণবাড়িয়ায় পুকুরের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু চাঁদপুর লঞ্চঘাটে অবৈধ স্থাপনা উচ্ছেদ বগুড়ায় নিরাপদ খাদ্য বিষয়ে সচেতনতা মূলক কর্মশালা দিনাজপুরের দৃষ্টিনন্দন দিঘী রামসাগর নারায়ণগঞ্জে ইকোনোমিক জোন পরিদর্শনে ভুটানের রাজা জাতির জন্য বিএনপি-জামায়াত অভিশাপ: নাছিম জলবায়ু-সহনশীল দেশ গড়তে নারীদের ভূমিকা গুরুত্বপূর্ণ : পরিবেশমন্ত্রী ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ প্রদান অব্যাহত থাকবে: ত্রাণ প্রতিমন্ত্রী বিএনপি সুপরিকল্পিতভাবে মুক্তিযুদ্ধের আদর্শ ও মূল্যবোধ নস্যাৎ করতে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২২-০৩-২৯
  • ৭১৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

৩৮তম বিসিএস এবং ৪২তম বিসিএস-এ মোট ৮৮৩ জনকে নন-ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করা হয়েছে।
৩৮তম বিসিএস-এ চূড়ান্ত পরীক্ষার ফলাফলের ভিত্তিতে নন-ক্যাডারে ৩৪৪ জনকে বিভিন্ন প্রতিষ্ঠানে নিয়োগের সুপারিশ করেছে পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)।
অন্যদিকে, ৪২তম বিসিএস (বিশেষ) পরীক্ষায় এমবিবিএস শিক্ষাগত যোগ্যতাসম্পন্ন নন-ক্যাডার প্রথম শ্রেণির (নবম গ্রেড) পদে সুপারিশ করেছে পিএসসি। এতে ৫৩৯টি পদে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে।
আজ মঙ্গলবার এই সুপারিশ করা হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ৩৮তম বিসিএস পরীক্ষায় ক্যাডার ও নন-ক্যাডার প্রথম শ্রেণির (নবম গ্রেড) পদে সুপারিশপ্রাপ্ত না, এমন প্রার্থীদের মধ্যে নন-ক্যাডার দ্বিতীয় শ্রেণির (দশম ও ১১তম গ্রেড) পদে সুপারিশের ফল প্রকাশ করা হয়েছে।
নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালা, ২০১০ এবং সংশোধিত বিধিমালা-২০১৪ অনুযায়ী ৩৮তম বিসিএস পরীক্ষায় ক্যাডার পদে এবং নন-ক্যাডার প্রথম শ্রেণির (নবম গ্রেড) পদে সুপারিশপ্রাপ্ত না, এমন প্রার্থীদের মধ্য থেকে সংশ্লিষ্ট নিয়োগবিধিতে বর্ণিত শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন দশম গ্রেডের ৩২০টি ও ১১তম গ্রেডের ২৪টি পদে নিয়োগের জন্য কমিশন ৩৪৪ জন প্রার্থীকে সাময়িকভাবে সুপারিশ করেছে।
৩৮তম বিসিএস-এর লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েও পদ স্বল্পতার কারণে ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত হতে পারেননি, এমন প্রার্থীর সংখ্যা ৬ হাজার ১৭৩ জন। এরমধ্যে নন-ক্যাডার পদে সুপারিশের জন্য আবেদনকারী প্রার্থীর সংখ্যা ৫ হাজার ৩২ জন।
৩৮তম বিসিএস থেকে এ পর্যন্ত নন-ক্যাডার প্রথম শ্রেণির (নবম গ্রেড) পদে ১ হাজার ৭৬৩ জন, দ্বিতীয় শ্রেণির (দশম গ্রেড) পদে ১ হাজার ৫২২ জন এবং দ্বিতীয় শ্রেণির (১১তম গ্রেড) পদে ২৪ জনসহ মোট ৩ হাজার ৩০৯ জন প্রার্থীকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে।
এছাড়াও অপর এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ৪২তম বিসিএস (বিশেষ) পরীক্ষায় ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নন, এমন প্রার্থীদের মধ্য থেকে এমবিবিএস শিক্ষাগত যোগ্যতাসম্পন্ন নন-ক্যাডার প্রথম শ্রেণির (নবম গ্রেড) পদে ৫৩৯টি শূন্য পদে নিয়োগের জন্য কমিশন ৫৩৯ জন প্রার্থীকে সাময়িকভাবে সুপারিশ করে।
প্রসঙ্গত, ৪২তম বিসিএস (বিশেষ) এর লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ কিন্তু পদ স্বল্পতার কারণে ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নন, এমন প্রার্থীর সংখ্যা ১ হাজার ৯১৯ জন। এর মধ্যে নন ক্যাডার পদে সুপারিশের জন্য আবেদনকারী প্রার্থীর সংখ্যা ১ হাজার ৮১৪ জন।
সুপারিশ সংক্রান্ত বিস্তারিত বিজ্ঞপ্তি কমিশনের (www.bpsc.gov.bd) এবং টেলিটক বাংলাদেশ লিমিটেড এর (http://bpsc.teletalk.com.bd) ওয়েবসাইটে পাওয়া যাবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat