×
ব্রেকিং নিউজ :
পার্বত্য চট্টগ্রামেও সমানতালে উন্নয়নের গতিধারা এগিয়ে চলছে : পার্বত্য প্রতিমন্ত্রী জিআই পণ্যের গুণগত মান ও টেকসই সংরক্ষণের দিকে নজর দিতে হবে : শিল্পমন্ত্রী বাপেক্স ও এস.সি ইউরো গ্যাস সিস্টেমস এস.আর.এল রোমানিয়ার মধ্যে চুক্তি চলমান বার্ষিক উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন ত্বরান্বিত করার নির্দেশ গণপূর্তমন্ত্রীর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধ দেশ গড়ার অঙ্গীকার প্রতিরক্ষা স্থায়ী কমিটির দেশের উন্নয়নে কৃষির সকল স্তরে উন্নত প্রযুক্তি ব্যবহারের কোন বিকল্প নেই : স্থানীয় সরকার মন্ত্রী ভোলায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের বাজেটে তামাক পণ্যের দাম বৃদ্ধির দাবী শুধু চাকরির পেছনে ছুটবেনা, উদ্যোক্তা হবেন : স্বাস্থ্যমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-০৪-০২
  • ৬০৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

প্রথমবারের মতো শেরপুর জেলার বীর মুক্তিযোদ্ধাদের জীবিত ২৪জন পিতা-মাতাকে সংবর্ধনা ও সম্মাননা প্রদান করা হয়েছে।
জেলা প্রশাসনের আয়োজনে ও জেলা বীর মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডের সহযোগিতায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শনিবার দুপুরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
ব্যতিক্রমী এ আয়োজনে দারুণ আপ্লুত বীর মুক্তিযোদ্ধারা। অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাদের জীবিত ২০জন মমতাময়ী মা ও চারজন বাবার হাতে ফুলেল শুভেচ্ছা ও উপহার সামগ্রী হিসেবে শাড়ি, পাঞ্জাবি, জায়নামাজ, টুপি,তসবিহসহ ইফতার সামগ্রী তুলে দেওয়া হয়।
জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদের সভাপতিত্বে এই সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সাইয়েদ এজেড মোরশেদ আলী, শেরপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মুকতাদিরুল আহমেদ,পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া। এছাড়া মোহাম্মদ আলী লাল, মো. আবু বক্কর, মুক্তিযোদ্ধা কমান্ডারসহ আরো অনেকে। প্রথমবারের মতো এই ধরনের আয়োজনে উচ্ছ্বসিত জেলা মুক্তিযোদ্ধারাও।
অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাদের পিতা-মাতাকে প্রতিমাসে দুই হাজার টাকা ভাতা এবং জেলার সকল হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রে বিনামুল্যে চিকিৎসাসেবা পেতে হেলথ কার্ড প্রদানের ঘোষণা দিয়েছেন জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন নকলা উপজেলার সাবেক কমান্ডার আবুল মুনুসর, নকলার বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, ডেপুটি কমান্ডার মো. জিন্নত আলী, বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম, আমেজ উদ্দিন, শিক্ষাবিদ ও গবেষক ড. সুধাময় দাস, কবি আবদেল মান্নান, অধ্যাপক শিব শংকর কারুয়া, সাংবাদিক দেবাশীষ ভট্টাচর্য প্রমুখ।
অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা (সাবেক কমান্ডার) এএসএম নুরুল ইসলাম হিরো আয়োজন সুন্দরভাবে সম্পন্ন হওয়ায় কৃতজ্ঞতা জানিয়েছেন ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat