×
ব্রেকিং নিউজ :
মৃত্যুঞ্জয়ী শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন : পররাষ্ট্রমন্ত্রী বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি বিমানবন্দর এলাকায় বাসের ধাক্কায় এক প্রকৌশলী নিহত সুনামগঞ্জের দেখার হাওরে কৃষকদের নিয়ে ধান কাটলেন কৃষিমন্ত্রী চুয়াডাঙ্গায় তীব্র তাপ প্রবাহ, সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৩ ডিগ্রি সেলসিয়াস বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী দেশের মধ্যাঞ্চলে বিস্ফোরণের পর ‘বিদেশ থেকে হামলার খবর পাওয়া যায়নি’: ইরানের মিডিয়া মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জাতির পিতার সমাধিতে রেলওয়ের নবনিযুক্ত মহাপরিচালকের শ্রদ্ধা শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নির্বাপন
  • প্রকাশিত : ২০২২-০৫-০২
  • ৮৩০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদসামগ্রী ও নতুন পোশাক পেলো জেলার অসহায় ৩০০ প্রতিবন্ধী পরিবার।
শহরের তরমুগরিয়া এলাকায় প্রসিসেস বিদ্যালয় মাঠে এসব খাদ্য সামগ্রী ও নতুন পোশাক বিতরণ করা হয়। প্রসিসেস প্রতিবন্ধী বিদ্যালয়ের আয়োজনে প্রধান অতিথি ছিলেন জাতীয় প্রতিবন্ধী ফোরামের মহাসচিব ও বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সমাজ কল্যাণ সম্পাদক ড. সেলিনা আখতার। এছাড়া আরো উপস্থিত ছিলেন- প্রসিসেস বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবির মাহমুদ ইমরান।
বিনামূল্যে ঈদ সামগ্রী ও নতুন পোশাক পেয়ে খুশি হতদরিদ্র প্রতিবন্ধীর পরিবারগুলো।
ড. সেলিনা জানান, প্রতিবন্ধীদের সমাজের বোঝা মনে না করে তাদের পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। সেই লক্ষ্যে শুধু ঈদেই নয়, করোনা, প্রাকৃতিক দুর্যোগসহ সারাবছর প্রতিবন্ধীদের সহযোগিতা করে যাচ্ছেন। সারাজীবন প্রতিবন্ধীদের নিয়ে কাজ করে যাবার কথাও জানান তিনি।
প্রসঙ্গত, ১৯৯৯ সালে প্রতিবন্ধী বিদ্যালয় প্রতিষ্ঠার পর ২০১৫ সালে এটি এমপিওভুক্ত হয়। ওই সময়ে ২০ শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করলেও এখন শিক্ষার্থীর সংখ্যা প্রায় ৪০০। প্রতিবন্ধীরা যাতে স্বাভাবিক জীবনে চলাফেরা করতে পারে সেজন্যই বিদ্যালয়টি স্থাপন করা হয়। বর্তমানে সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে বিদ্যালয়টিতে শিক্ষার্থীদের দিক নির্দেশনার জন্য ৩৩ জন শিক্ষক কর্মরত রয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat