×
  • প্রকাশিত : ২০২২-০৫-০৭
  • ৬৪৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

আগামীকাল এ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে লা লিগায় মাঠে নামবে রিয়াল মাদ্রিদ। ওয়ান্ডা মেট্রোপলিটানোর এই মাদ্রিদ ডার্বির মাধ্যমে লিভারপুলের বিপক্ষে আসন্ন চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের প্রস্তুতি শুরু করতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ ।
গত রাউন্ডেই অবশ্য কার্লো আনচেলত্তির দলের স্প্যানিশ লিগ শিরোপা নিশ্চিত হয়ে গেছে। বাকি থাকা চারটি ম্যাচ এখন তাদের কাছে শুধুই আনুষ্ঠানিকতা। তারপরেও অভিজ্ঞ এই কোচের আশা শীর্ষ পর্যায়ে পারফর্ম করেই তার দল এবারের মৌসুম শেষ করবে। বিশেষ করে আগামী ২৮ মে প্যারিসের চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের আগে মূল দলের খেলোয়াড়রা যাতে কোন ধরনের ইনজুরিতে না পড়ে সেই বিষয়টির দিকে বিশেষ নজড় দিচ্ছেন আনচেলত্তি। এস্পানিয়লের বিপক্ষে গত সপ্তাহে লিগ শিরোপা নিশ্চিতের ম্যাচটিতে আনচেলত্তি বেশ কয়েকজন বদলী বেঞ্চের খেলোয়াড় নিয়ে মূল একাদশ সাজিয়েছিলেন। যার মধ্যে ছিলেন স্ট্রাইকার মারিয়ানো দিয়াজ ও ডিফেন্ডার জেসুস ভালেয়ো। রেকর্ড ৩৫তম লিগ শিরোপা জয়ে এস্পানিয়েলকে সহজেই ৪-০ গোলে বিধ্বস্ত করেছিল আনচেলত্তি বাহিনী।
মাদ্রিদ ভক্তরা এখনো ম্যানচেস্টার সিটির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের নাটকীয় ৩-১ গোলের জয়ের সুখস্মৃতি থেকে বেরিয়ে আসতে পারেনি। ২১ বছর বয়সী ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রডরিগোর শেষ মুহূর্তের দুই গোল ও অতিরিক্ত সময়ে করিম বেনজেমার পেনাল্টিতে রিয়ালের ফাইনাল নিশ্চিত হয়।
এই জয়ের মাধ্যমে এবারের চ্যাম্পিয়ন্স লিগে পিএসজি, চেলসি ও সিটির বিপক্ষে টানা তিনটি নক আউট ম্যাচে পিছিয়ে থেকেও জয় ছিনিয়ে নিয়েছে রিয়াল। সেমিফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচ শেষে রডরিগো বলেছেন, ‘এই জার্সি গায়ে আমরা শিখেছি কিভাবে ম্যাচের শেষ পর্যন্ত লড়াইয়ে চালিয়ে যেতে হয়, আর সে কারনেই আমরা আজ এখানে। এই মুহূর্ত থেকে আমাদের সব ধ্যান ধারনা লিভারপুলকে ঘিড়ে।’
কাল ম্যাচের শুরুতে লিগের নতুন চ্যাম্পিয়ন রিয়ালকে কোন ধরনের সম্মাননা এ্যাথলেটিকো খেলোয়াড়রা জানাবে কিনা সে বিষয়ে নির্দিষ্ট করে কিছু জানা যায়নি। কিন্তু মাঠের লড়াইয়ে নগর প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে এগিয়ে যেতে হলে এ্যাথলেটিকোকে অবশ্যই শতভাগ উজাড় করে দিতে হবে। দিয়েগো সিমিওনের দল এখনো আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগ আসরে জায়গা করে নেবার জন্য লড়াই চালিয়ে যাচ্ছে। এবারের লিগ মৌসুমে কখনই এ্যাথলেটিকোকে শিরোপা প্রত্যাশী হিসেবে বিবেচনা করা যায়নি। গত চার রাউন্ডে মাত্র একবার জয়ী হয়েছে তারা। পঞ্চম স্থানে থাকা রিয়াল বেটিস এ্যাথলেটিকোর থেকে মাত্র তিন পয়েন্ট পিছিয়ে রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat