×
ব্রেকিং নিউজ :
ত্রিশালে নজরুল জন্মজয়ন্তীর দ্বিতীয় দিনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ইমরান “দুর্জয় প্রাণের আনন্দে” প্রতিপাদ্যের সাথে নারী ও কিশোরীদের ক্ষমতায়ন উদযাপিত হচ্ছে “ওয়াও ভার্চ্যুয়াল বাংলাদেশ ২০২২” উল্লাপাড়ায় সড়ক দূর্ঘটমায় নিহত ৫ আহত ৬ বিইউপি’র শিক্ষার্থীদের আইএসপিআর পরিদর্শন দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে অস্ট্রেলিয়া অ্যাওয়ার্ডস প্রশংসনীয় অবদান রাখছে : স্পিকার বৈশ্বিক আর্থিক প্রভাব সাধারণ মানুষের ওপর ন্যূনতম পর্যায়ে রাখতে সরকার চেষ্টা করছে : অর্থমন্ত্রী সচেতনতা সৃষ্টির মাধ্যমেই বাংলাদেশকে থ্যালাসেমিয়া মুক্ত করা সম্ভব : টেলিযোগাযোগ মন্ত্রী পর্যটন প্রসারে দেশের ইতিবাচক ইমেজ বিশ্বের কাছে তুলে ধরতে হবে : মাহবুব আলী বাংলাদেশ-পর্তুগাল ইন্টার-পার্লামেন্ট ফ্রেন্ডশিপ গ্রুপ গঠনের প্রস্তাব
  • আপডেট টাইম : 07/05/2022 11:06 PM
  • 56 বার পঠিত

শ্রীলংকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের জন্য প্রস্তুতি নিতে আগামীকাল চট্টগ্রামের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল। আগামী ১৫ মে থেকে জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট।
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা জানান, রাতে চট্টগ্রামের ফ্লাইটে রওনা হবার আগে প্রথম টেস্টের জন্য দলে ডাক পাওয়া ক্রিকেটাররা রিপোর্ট করবেন।
চট্টগ্রামে প্রস্তুতি চলাকালীন নিজেদের মধ্যে অনুশীলন ম্যাচ খেলবে টাইগাররা। সর্বশেষ দক্ষিণ আফ্রিকার মাটিতে সিরিজ হারের কারনে বাংলাদেশ দলের আত্মবিশ্বাসে ছেদ পড়েছে।
অন্তত একটি ম্যাচ জয়ের লক্ষ্য নিয়ে দক্ষিণ আফ্রিকায় গিয়েছিলো বাংলাদেশ। প্রোটিয়া সফরে শুরুটাও দুর্দান্ত ছিলো টাইগারদের। দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথমবারের মত তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতে বাংলাদেশ।
তবে ওয়ানডের মত টেস্টে জ্বলে উঠতে পারেনি বাংলাদেশ। দুই ম্যাচে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয় তারা।
তবে ঘরের মাঠে হওয়াতে শ্রীলংকার বিপক্ষে আসন্ন সিরিজে ভালো করার লক্ষ্য বাংলাদেশের। এখন পর্যন্ত শ্রীলংকার বিপক্ষে ২২টি টেস্ট খেলেছে বাংলাদেশ। যেকোন দেশের বিপক্ষে এটি টাইগারদের সর্বোচ্চ ম্যাচ খেলার নজির এটি। ২২ টেস্টের মধ্যে মাত্র ১টিতে জিততে পেরেছে টাইগাররা। আর ১৭টিতে হার ও চারটিতে ড্র করে বাংলাদেশ।
২০০১ সালের সেপ্টেম্বর থেকে ২০১৩ সালের মার্চ পর্যন্ত বাংলাদেশের বিপক্ষে প্রথম ১২ ম্যাচের সবগুলোতেই জিতেছিলো শ্রীলংকা। এরপর ঘুড়ে দাঁড়ায় বাংলাদেশ। দু’দলের সর্বশেষ ১০ ম্যাচে, বাংলাদেশ হারে পাঁচটিতে, একটি জয় পায় ও ড্র করে চারটিতে। জয়টি ছিলো ২০১৭ সালে।
অবশ্যই নিজেদের উন্নতি অব্যাহত রাখতে চাইবে বাংলাদেশ। যদিও দক্ষিণ আফ্রিকায় সময়টা মোটেও ভালো কাটেনি টাইগারদের। তবে বছরের শুরুতে নিউজিল্যান্ডের মাটিতে অবিস্মরনীয় জয়ের স্বাদ পায় বাংলাদেশ।
নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ে বর্তমানে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের টেবিলে ইংল্যান্ডের উপরে আছে বাংলাদেশ।
বাংলাদেশ দল : মোমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলী চৌধুরী, তাইজুল ইসলাম, নাইম হাসান, এবাদত হোসেন চৌধুরী, সৈয়দ খালেদ আহমেদ, কাজী নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রাজা, শহিদুল ইসলাম, মোসাদ্দেক হোসেন সৈকত, শরিফুল ইসলাম (ফিটনেস সাপেক্ষে)।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...