×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-০৫-১৪
  • ৭২৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ডাক ও টলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, তথ্য প্রযুক্তির এ যুগে দেশকে সমৃদ্ধির পথে আরো এগিয়ে নিতে ‘ডিজিটাল দক্ষ’ মানুষ তৈরি করতে হবে। এজন্য তিনি সংশ্লিষ্ট সকলকে সমন্বিতভাবে কাজ করার আহবান জানিয়েছেন।
মোস্তাফা জব্বার আজ শনিবার ময়মনসিংহে বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ আহবান জানান।
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে কবি নজরুল বিশ্ববিদ্যালয় ট্রাস্টের ব্যবস্থাপনায় ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরাম এ আলোচনা সভার আয়োজন করে।
ময়মনসিংহের রয়েছে সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্য এ কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘এর ভিত্তিতেই ময়মনসিংহ হবে সাংস্কৃতিক রাজধানী’। তিনি ময়মনসিংহের সাংস্কৃতিক ঐতিহ্যকে বিকশিত করার জন্য সেখানকার সংস্কৃতি সেবীদের আন্তরিকতার সাথে কাজ করে যাওয়ারও আহবান জানান।
মোস্তাফা জব্বার বলেন, ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত বিএনপি’র নেতৃত্বাধীন সরকার ছিলো প্রযুক্তি বিমুখ সরকার। যে কারনে বিনামুল্যে সাবমেরিন ক্যাবল হাত ছাড়া হয়। পরে টাকার বিনিময়ে সেই প্রযুক্তি নিতে হয়েছে।
মন্ত্রী এ সময় জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৮ সালের ১৪ মে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় স্থাপনের সিদ্ধান্ত নেন। সে দিনকেই বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা দিন হিসেবে ধরে নিতে হবে। সে জন্যই বৃহত্তর ময়মনসিংহ সাস্কৃতিক ফোরাম মনে করছে, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার সিদ্ধান্ত প্রদানের দিনটিকে প্রতিষ্ঠা দিন হিসেবে পালন করা প্রয়োজন।
শাহাদত হোসেন খান হিলুর সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও ঢাকাস্থ ময়মনসিংহ বিভাগ সমিতির সভাপতি ম. হামিদ, জেলা পরিষদের প্রশাসক অধ্যাপক ইউসুফ খান পাঠান, কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের ট্রাষ্ট’র মহাসচিব রাশেদুল হাসান শেলী, কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর নজরুল ইসলাম প্রমুখ বক্তৃতা করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat