×
ব্রেকিং নিউজ :
রাঙ্গামাটির বিলাইছড়িতে অগ্নিকান্ডে পুড়ে গেছে ৬টি বসতঘর ব্রাহ্মণবাড়িয়ায় পুকুরের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু চাঁদপুর লঞ্চঘাটে অবৈধ স্থাপনা উচ্ছেদ বগুড়ায় নিরাপদ খাদ্য বিষয়ে সচেতনতা মূলক কর্মশালা দিনাজপুরের দৃষ্টিনন্দন দিঘী রামসাগর নারায়ণগঞ্জে ইকোনোমিক জোন পরিদর্শনে ভুটানের রাজা জাতির জন্য বিএনপি-জামায়াত অভিশাপ: নাছিম জলবায়ু-সহনশীল দেশ গড়তে নারীদের ভূমিকা গুরুত্বপূর্ণ : পরিবেশমন্ত্রী ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ প্রদান অব্যাহত থাকবে: ত্রাণ প্রতিমন্ত্রী বিএনপি সুপরিকল্পিতভাবে মুক্তিযুদ্ধের আদর্শ ও মূল্যবোধ নস্যাৎ করতে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২২-০৫-১৫
  • ৩৮০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

তিউনিশিয়ার নৌবাহিনী শনিবার জানিয়েছে, তারা ৮১ অভিবাসীকে উদ্ধার করেছে। এদের মধ্যে এক নারী রয়েছেন। তারা সমুদ্রযাত্রার উপযোগী একমাত্র জাহাজে করে লিবিয়া থেকে ইউরোপের উদ্দেশে রওনা দিয়েছিলেন। খবর এএফপি’র।
নৌবাহিনী জানায়, জাহাজটি রওনা দিয়ে তিউনিশিয়ার উত্তরপূর্ব উপকূল থেকে ছয় কিলোমিটার দূর পর্যন্ত যায়। জাহাজটি ক্ষতিগ্রস্ত ছিল।
এ ব্যাপারে তারা কর্মকর্তাদের বলেন, জাহাজটিতে মিশরের ৩৮, বাংলাদেশের ৩২, সুদানের ১০ ও মরোক্ক’র এক নাগরিককে বহন করা হচ্ছিল। তারা তিউনিশিয়ার সাথে লিবায়া সীমান্তবর্তী উপকূলীয় আবু কামাশ গ্রাম থেকে রওনা দিয়েছেলেন।
প্রক্রিয়াগত ব্যবস্থা গ্রহণের জন্য তাদেরকে জাতীয় নিরাপত্তা বাহিনীর কাছে হস্তান্তর করা হয়েছে।
ইউরোপের কোন দেশে পাড়ি দেয়ার জন্য তিউনিশিয়া ও প্রতিবেশি দেশ লিবিয়া অভিবাসীদের কাছে আকর্ষণীয় কেন্দ্র।
তিউনিশিয়া উপকূল থেকে ইতালির লম্পাদুসা দ্বীপের দূরত্ব মাত্র ১৩০ কিলোমিটার।
নিরাপত্তা সূত্র জানায়, গত মাসে ক্ষতিগ্রস্ত বিভিন্ন নৌযানে করে ইউরোপে যাওয়ার প্রস্তুতি নেয়া ৫৪২ জনকে গ্রেফতার করে লিবিয়া কর্তৃপক্ষ।
এএফপি’র এক ফটোগ্রাফার জানান, এদের অধিকাংশ বাংলাদেশ থেকে এসেছেন।
এদিকে অভিবাসন বিষয়ক আন্তর্জাতিক সংস্থা জানায়, ২০২১ সালে ভূমধ্যসাগরে ডুবে প্রায় ২০০০ অভিবাসী মারা যান বা নিখোঁজ হন। ২০২০ সালে এ সংখ্যা ছিল ১,৪০১ জন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat