×
ব্রেকিং নিউজ :
ইন্দোনেশিয়ার সঙ্গে পিটিএ স্বাক্ষরের ওপর গুরুত্বারোপ পররাষ্ট্রমন্ত্রীর ঝিনাইদহে ৩১০ জনকে কম্পিউটার ও ড্রাইভিং প্রশিক্ষণ শেষে সনদ প্রদান লুগানস্ক দখলের পর অভিযান অব্যাহত রাখার নির্দেশ পুতিনের পদ্মা সেতুতে জয়, পুতুলের সঙ্গে প্রধানমন্ত্রীর সেলফি চট্টগ্রাম বন্দরে যুক্ত হলো নতুন দুই গ্যান্ট্রি ক্রেন কেউ যেন কষ্ট না পায়, তা নিশ্চিত করতে হবে : প্রধানমন্ত্রী ৩৬ জন নতুন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি উন্নত আইটি প্রশিক্ষণ, কৌশলগত উৎকর্ষসহ ভিভিআইপিদের নিরাপত্তা নিশ্চিত করুন: রাষ্ট্রপতি ঢাবি ‘ক’ ইউনিট ভর্তি পরীক্ষার ফল প্রকাশ পদ্মা সেতু পাড়ি দিয়ে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর প্রার্থনা
  • আপডেট টাইম : 08/06/2022 01:31 PM
  • 58 বার পঠিত

বোলারদের দুর্দান্ত নৈপুন্যে শ্রীলংকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে উড়ন্ত সূচনা করলো বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। 
গতরাতে সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছিলো শ্রীলংকাকে। ফলে তিন ম্যাচের টি-টোয়েন্টি ১-০ ব্যবধানে এগিয়ে গেল অসিরা। 
কলম্বোতে টস জিতে প্রথমে বোলিং করতে নামে অস্ট্রেলিয়া। ব্যাট হাতে উদ্বোধনী জুটিতে ৩৯ রান পায় শ্রীলংকা। ১৫ বলে ২৬ রান করে অস্ট্রেলিয়ার পেসার জশ হ্যাজেলউডের শিকার হন ওপেনার দানুস্কা গুনাথিলাকা। এরপর ৪৬ বলে ৬১ রানের জুটি গড়ে দলের স্কোর ১’শতে নিয়ে যান আরেক ওপেনার পাথুম নিশাঙ্কা ও চারিথ আসালঙ্কা। তখন দলের স্কোর ছিল ১১ দশমিক ৫ ওভারে ১ উইকেটে ১০০। 
১২তম ওভারের শেষ বলে নিশাঙ্কাকে বোল্ড আউট করে জুটি ভাঙ্গেন অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্ক। নিশাঙ্কার আউটের পরই তাসের ঘরের মত ভেঙ্গে পড়ে শ্রীলংকা ব্যাটিং লাইন-আপ। ১২৮ রানে গুটিয়ে যায় লংকার ইনিংস। ২৮ রানে শেষ ৯ উইকেট হারায় শ্রীলংকা। নিশাঙ্কা ৩৬, আসালঙ্কা ৩৮ ও হাসারাঙ্গা ডি সিলভা ১৭ রান করেন। অস্ট্রেলিয়ার হ্যাজেলউড ৪টি ও স্টার্ক ৩টি উইকেট নেন। 
১২৯ রানের টার্গেট স্পর্শ করতে মোটেও বেগ পেতে হয়নি অস্ট্রেলিয়াকে। অবিচ্ছিন্ন জুটি গড়ে ১৪তম ওভারেই লক্ষ্যপূরণ করে ফেলেন দুই ওপেনার অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার। ৪০ বল খেলে ফিঞ্চ ৬১ ও ৪৪ বলে ৭০ রান করেন ওয়ার্নার। ফিঞ্চের ইনিংসে ৪টি করে চার-ছক্কা এবং ওয়ার্নারের ইনিংসে ৯টি চার ছিলো। ম্যাচ সেরা হন হ্যাজেলউড। 
আজ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...