×
  • প্রকাশিত : ২০২২-০৬-১৮
  • ৭০১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, আওয়ামী লীগের শক্তির মূল ভিত্তি এ দেশের জনগণ।
তিনি বলেন, ‘আমাদের বিদেশে কোন প্রভু নেই। আওয়ামী লীগ কোনো শক্তির কাছে জিম্মি নয়, আওয়ামী লীগের শক্তি-এদেশের জনগণ। জনগণ যাদের ক্ষমতার উৎস, তাদের অন্য কারো শক্তির কাছে জিম্মি হতে হয় না।’
আমির হোসেন আমু আজ শনিবার বিকেলে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত আনন্দ মিছিল পূর্বক সমাবেশে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু নির্মাণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা জানাতেই কেন্দ্রীয় ১৪ দল এই আনন্দ মিছিল ও আলোচনা সভার আয়োজন করে।
আগামী ২৫ জুন বাঙ্গালি জাতির জন্য আরও একটি বিজয় উল্লেখ করে আওয়ামী লীগের প্রবীণ এই নেতা বলেন, ১৯৭১ সালে বিজয় লাভ করার পর দেশবাসী যেভাবে আনন্দ করেছিল, আগামী ২৫ জুন পদ্মাসেতু উদ্বোধনের দিনে আমরা একইভাবে আনন্দ করবো। এটা আমাদের জন্য আরও একটি বিজয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রমাণ করেছেন বাঙ্গালি জাতি করো কাছে মাথা নত করতে পারে না।
আমির হোসেন আমু বলেন, দেশে যখন শান্তি বিরাজ করছে, তখন দেশকে অস্থিতিশীল করতে পাঁয়তারা করছে বিএনপি। দিবাস্বপ্ন দেখে লাভ নেই আগামী জাতীয় সংসদ নির্বাচনে দেশের মানুষ আবারও আওয়ামী লীগকে ভোট দিয়ে বিজয়ী করবে।
বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু নির্মাণ করেছেন। এই সেতু আমাদের সক্ষমতার ও আত্মবিশ্বাসের প্রতিক। পদ্মাসেতু বাংলাদেশের মানুষের জন্য গৌরবের। শেখ হাসিনা যখন পদ্মাসেতু নির্মাণ কাজ শুরু করেছেন তখন দেশবিরোধীরা নানা কথা বলেছেন। আজ পদ্মাসেতুর জন্য দেশের মানুষ তথা দক্ষিণ-পশ্চিম আঞ্চলের মানুষের জন্য অনেক বেশি আনন্দের।
সকল অপশক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য কামরুল ইসলাম বলেন, ‘অপশক্তিকে আমাদের ঐক্যবদ্ধভাবে রুখতে হবে। সাম্প্রদায়িক রাজনীতি যারা করে, তাদের আগামী নির্বাচনের মধ্য দিয়ে এদেশের রাজনীতি থেকে বিতারিত করতে হবে। তাদের বিতারিত করতে পারলে দেশের শান্তি ফিরে আসবে, আমরা শান্তিতে থাকতে পারবো।’
জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতার বলেন, সকল ষড়যন্ত্র মোকাবেলা করে শেখ হাসিনা পদ্মাসেতু নির্মাণ করতে সক্ষম হয়েছেন। তেমনি সকল ষড়যন্ত্র মোকাবেলা করে তাঁর নেতৃত্বে দেশ এগিয়ে যাবে।
আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং ঢাকা মহানগর ১৪ দলের সমন্বয়ক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, জাতীয় পার্টি জেপির সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফি, গণআজাদী লীগের সভাপতি অ্যাডভোকেট এস কে সিকদার, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, কেন্দ্রীয় ১৪ দলর নেতা ড. ওয়াজেদুল ইসলাম খান প্রমুখ।
পরে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে একটি আনন্দ মিছিল বের করা হয়। মিছিলটি জিপিও, পল্টন মোড় হয়ে জাতীয় প্রেস ক্লাবের সামনে এসে শেষ হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat