×
ব্রেকিং নিউজ :
ইন্দোনেশিয়ার সঙ্গে পিটিএ স্বাক্ষরের ওপর গুরুত্বারোপ পররাষ্ট্রমন্ত্রীর ঝিনাইদহে ৩১০ জনকে কম্পিউটার ও ড্রাইভিং প্রশিক্ষণ শেষে সনদ প্রদান লুগানস্ক দখলের পর অভিযান অব্যাহত রাখার নির্দেশ পুতিনের পদ্মা সেতুতে জয়, পুতুলের সঙ্গে প্রধানমন্ত্রীর সেলফি চট্টগ্রাম বন্দরে যুক্ত হলো নতুন দুই গ্যান্ট্রি ক্রেন কেউ যেন কষ্ট না পায়, তা নিশ্চিত করতে হবে : প্রধানমন্ত্রী ৩৬ জন নতুন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি উন্নত আইটি প্রশিক্ষণ, কৌশলগত উৎকর্ষসহ ভিভিআইপিদের নিরাপত্তা নিশ্চিত করুন: রাষ্ট্রপতি ঢাবি ‘ক’ ইউনিট ভর্তি পরীক্ষার ফল প্রকাশ পদ্মা সেতু পাড়ি দিয়ে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর প্রার্থনা
  • আপডেট টাইম : 19/06/2022 05:25 PM
  • 55 বার পঠিত

শ্রীলঙ্কার সেনাবাহিনী একটি জ্বালানি স্টেশনে দাঙ্গা দমনে গুলি চালিয়েছে। 
কর্মকর্তার রোববার বলেছেন, দেউলিয়া হয়ে পড়া দেশটি জুড়ে পেট্রোল এবং ডিজেলের জন্য স্টেশনগুলোতে নজিরবিহীন ভিড় দেখা গেছে। 
 সেনা মুখপাত্র নীলান্ত প্রেমরতেœ জানান, কলম্বোর ৩৬৫ কিলোমিটার (২২৮ মাইল) উত্তরে ভিসুভামাডুতে তাদের গার্ড পয়েন্টে পাথর ছোঁড়া হলে সৈন্যরা গুলি চালায়।
 প্রেমরতেœ এএফপিকে বলেন, ‘২০ থেকে ৩০ জনের একটি দল পাথর নিক্ষেপ করে এবং একটি সেনা ট্রাকের ক্ষতি করে।’
পুলিশ জানিয়েছে, অশান্তি দমনে সেনা সদস্যরা এই প্রথমবারের মতো গুলি ছুঁড়েছে, এতে ৮ জন বেসামরিক নাগরিক ও তিন সেনা সদস্য আহত হয়েছে।
পুলিশ জানায়, পাম্পে পেট্রোল ফুরিয়ে যাওয়ায় গাড়িচালকরা বিক্ষোভ শুরু করে এবং পরিস্থিতি উত্তপ্ত হলে তারা সেনা সদস্যদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে।
শ্রীলঙ্কার স্বাধীনতার পর থেকে এই প্রথম সবচেয়ে খারাপ অর্থনৈতিক সংকটে ভুগছে। খাদ্য, জ্বালানি এবং ওষুধসহ প্রয়োজনীয় জিনিসপত্র আমদানির জন্য দেশটির হাতে কোন ডলার নেই। 
 দেশের ২ কোটি ২০ লাখ মানুষ দীর্ঘ সময় ধরে সহবরাহ ঘাটতি সহ্য করে আসছে, তারা দুষ্প্রাপ্য সরবরাহের জন্য ভিড় করছে, এদিকে অব্যবস্থাপনার জন্য প্রেসিডেন্ট গোতাবায়া রাজা পাকসের পদত্যাগের দাবিতে কয়েক মাস ধরে চলমান আন্দোলন দমিয়ে রাখার চেষ্টা চালাচ্ছে। 
এ অবস্থায় শ্রীলঙ্কা জ্বালানি স্টেশন পাহারা দিতে সশস্ত্র পুলিশ ও সেনা মোতায়েন করেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...