×
ব্রেকিং নিউজ :
ইন্দোনেশিয়ার সঙ্গে পিটিএ স্বাক্ষরের ওপর গুরুত্বারোপ পররাষ্ট্রমন্ত্রীর ঝিনাইদহে ৩১০ জনকে কম্পিউটার ও ড্রাইভিং প্রশিক্ষণ শেষে সনদ প্রদান লুগানস্ক দখলের পর অভিযান অব্যাহত রাখার নির্দেশ পুতিনের পদ্মা সেতুতে জয়, পুতুলের সঙ্গে প্রধানমন্ত্রীর সেলফি চট্টগ্রাম বন্দরে যুক্ত হলো নতুন দুই গ্যান্ট্রি ক্রেন কেউ যেন কষ্ট না পায়, তা নিশ্চিত করতে হবে : প্রধানমন্ত্রী ৩৬ জন নতুন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি উন্নত আইটি প্রশিক্ষণ, কৌশলগত উৎকর্ষসহ ভিভিআইপিদের নিরাপত্তা নিশ্চিত করুন: রাষ্ট্রপতি ঢাবি ‘ক’ ইউনিট ভর্তি পরীক্ষার ফল প্রকাশ পদ্মা সেতু পাড়ি দিয়ে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর প্রার্থনা
  • আপডেট টাইম : 20/06/2022 03:02 PM
  • 52 বার পঠিত

তাইওয়ানের পূর্বাঞ্চলীয় হুয়ালিয়েন নগরীতে সোমবার  শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৬.০। নগরীর প্রায় ৩৮ কিলোমিটার দক্ষিণে ভূমিকম্পটি আঘাত হানে। মার্কিন ভূতাত্ত্বিক জপির সংস্থা একথা জানায়। খবর এএফপি’র।
এতে তাৎক্ষণিকভাবে ক্ষয়-ক্ষতির কোন খবর পাওয়া যায়নি।
ইউএসজিএস জানায়, ভূমিকম্পটি স্থানীয় সময় ৯টা ৫মিনিটে (গ্রিনিচ মান সময় ০১০৫ টা) ভূপৃষ্ঠের প্রায় ১০ কিলোমিটার গভীরে আঘাত হানে।
তাইপে’তে অবস্থান করা এএফপি’র এক প্রতিবেদক ভূমিকম্প অনুভূত হওয়ার কথা জানান এবং স্থানীয় সংবাদমাধ্যম পরিবেশিত খবরে বলা হয়, তাইওয়ানজুড়েই  ভূমিকম্পটি অনুভূত হয়।
এক যাত্রী জানান, এ ভূমিকম্পের সময় তাইপে মেট্রো কিছুক্ষণের জন্য বন্ধ রাখা হয়।
তাইওয়ানের সেন্ট্রাল ওয়েদার ব্যুরো জানায়, প্রথম দফা ভূমিকম্প আঘাতের প্রায় দেড় ঘণ্টা পর দ্বিতীয় দফা ভূমিকম্প আঘাত হানে।
তাইওয়ানের সেন্ট্রাল ওয়েদার ব্যুরোর ভূমিকম্প কেন্দ্রের প্রধান চেন কু-চাং এক সংবাদ সম্মেলনে বলেন, ‘আজ ভূমিকম্প আঘাত হানা এই এলাকায় ১৯৯০ সালের পর কেবলমাত্র দুইবার রিখটার স্কেলে ৬.০ মাত্রার ওপর এবং একবার ৬.০’র কাছাকাছি মাত্রার ভূমিকম্প আঘাত হানে।’
তিনি জানান, আবহাওয়া ব্যুরো আগামী দুই দিনের মধ্যে রিখটার স্কেলে ৫.০ মাত্রার ওপরে আরও ভূমিকম্প আঘাত হানতে পারে বলে সতর্ক করেছে।
দুইটি টেকটোনিক প্লেটের সংযোগস্থলের কাছে তাইওয়ানের অবস্থান হওয়ায় দেশটিতে প্রায়শই ভূমিকম্প আঘাত হেনে থাকে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...