×
ব্রেকিং নিউজ :
দেশের উন্নয়নের মূল চালিকা শক্তি প্রবাসীদের পাঠানো রেমিটেন্স : সমাজকল্যাণ মন্ত্রী ৬৪ জেলার স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি উল্লাপাড়ায় জামাত নেতার সাথে ছবি ভাইরালের ঘটনায় সংবাদ সম্মেলন দিনাজপুরে নাশকতার মামলায় বিএনপি-জামায়াতের ৩০ নেতাকর্মী জেলহাজতে কুমিল্লায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন রাঙ্গামাটিতে প্রাণি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন স্কাউটিংয়ের মূল দর্শন, কর্মসূচি ও কার্যক্রমগুলোতে শিক্ষার্থীদের অংশগ্রহণের আহবান শিক্ষামন্ত্রীর বার কাউন্সিল এনরোলমেন্ট কমিটির চেয়ারম্যান বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম বাংলাদেশ বিমান বাহিনীর প্রশিক্ষণ কোর্সের সনদপত্র বিতরণ প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসতে প্রধানমন্ত্রীর আহ্বান
  • প্রকাশিত : ২০২২-০৬-২০
  • ৪৭১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সরকার নিউইয়র্কে জাতিসংঘে বাংলাদেশের পরবর্তী রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি হিসেবে মুহাম্মদ আব্দুল মুহিতকে নিয়োগ দিয়েছে।
আজ পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ১১তম বিসিএস-এর পররাষ্ট্র ক্যাডারে যোগদানকারী মুহিত রাবাব ফাতিমার স্থলাভিষিক্ত হবেন।
পেশাগত কূটনীতিক মুহিত বর্তমানে অস্ট্রেলিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত এবং ভিয়েনায় জাতিসংঘ কার্যালয় ও অন্যান্য আন্তর্জাতিক সংস্থার বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি হিসেবে দায়িত্বরত আছেন। একই সাথে তিনি হাঙ্গেরী, স্লোভেনিয়া ও স্লোভাকিয়ার অ্যাম্বাসেডার হিসেবে কনকারেন্টলি অ্যাক্রেডিটেশন দায়িত্ব পালন করেন।
এছাড়াও, তিনি ডেনমার্কে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবেও দায়িত্ব পালন করেন। সেই সময়ে তিনি এস্তোনিয়া ও আইসল্যান্ডের কনকারেন্টলি অ্যাক্রেডিটেশনের দায়িত্ব পালন করেন।
মুহিত তার কূটনৈতিক জীবনে কুয়েত, রোম, দোহা ও ওয়াশিংটন ডিসির বাংলাদেশ মিশনের পাশাপাশি নিউইয়র্কের জাতিসংঘের স্থায়ী মিশনের দায়িত্ব পালন করেন। এছাড়াও, তিনি বিভিন্ন মন্ত্রণালয়ে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।
তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞানে বিএসএস ও এমএসএস ডিগ্রী অর্জন করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat