×
ব্রেকিং নিউজ :
রাঙ্গামাটির বিলাইছড়িতে অগ্নিকান্ডে পুড়ে গেছে ৬টি বসতঘর ব্রাহ্মণবাড়িয়ায় পুকুরের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু চাঁদপুর লঞ্চঘাটে অবৈধ স্থাপনা উচ্ছেদ বগুড়ায় নিরাপদ খাদ্য বিষয়ে সচেতনতা মূলক কর্মশালা দিনাজপুরের দৃষ্টিনন্দন দিঘী রামসাগর নারায়ণগঞ্জে ইকোনোমিক জোন পরিদর্শনে ভুটানের রাজা জাতির জন্য বিএনপি-জামায়াত অভিশাপ: নাছিম জলবায়ু-সহনশীল দেশ গড়তে নারীদের ভূমিকা গুরুত্বপূর্ণ : পরিবেশমন্ত্রী ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ প্রদান অব্যাহত থাকবে: ত্রাণ প্রতিমন্ত্রী বিএনপি সুপরিকল্পিতভাবে মুক্তিযুদ্ধের আদর্শ ও মূল্যবোধ নস্যাৎ করতে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২২-০৭-০৪
  • ৪৮১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির   পুতিন পুরো লুগানস্ক অঞ্চলের দখল নেওয়ার পর ইউক্রেনে মস্কোর অভিযান চালিয়ে যেতে প্রতিরক্ষামন্ত্রী সার্গেই শোইগুকে নির্দেশ দিয়েছেন। খবর এএফপি’র।
পুতিন শোইগুকে বলেছেন, ‘ইস্ট গ্রুপ ও ওয়েস্ট গ্রুপসহ বিভিন্ন সামরিক ইউনিট অনুমোদিত পরিকল্পনা অনুযায়ী অবশ্যই তাদের কাজ চালিয়ে যাবে।’
‘এ পর্যন্ত লুগানস্কে যাই ঘটুক, সেখানে তাদের নির্দেশনা অনুযায়ী সবকিছু অব্যাহত থাকবে।’
শোইগু সপ্তাহান্তে পুতিনকে বলেছেন যে, বর্তমানে লুগানস্ক অঞ্চল মস্কোর সামরিক বাহিনীর পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে। ইউক্রেনে রাশিয়ার নেতা সৈন্য পাঠানোর চার মাসেরও বেশি সময় পর ক্রেমলিনের জন্য এটি একটি বড় বিজয়।
সোমবার পুতিন বলেছেন, লুগানস্ক অভিযানে অংশ গ্রহনকারী সৈন্যদের বিশ্রামে গিয়ে তাদের যুদ্ধ সক্ষমতা পুনর্গঠন করা উচিত।
ইউক্রেনের বাহিনীর জোরালো প্রতিরোধের মুখে রাজধানী কিয়েভ দখলের জন্য রাশিয়ার প্রাথমিক লক্ষ্য পরিত্যাগের পর মস্কো ইউক্রেনের পূর্বাঞ্চলীয় দনেৎস্ক ও লুগানস্কের পুরোপুরি নিয়ন্ত্রণ গ্রহণের ওপর বেশি জোর দিয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat