×
ব্রেকিং নিউজ :
রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহ ও মজুদ নিশ্চিত করা হবে : বাণিজ্যমন্ত্রী দেশ বাঁচাতে নৌকায় ভোট দিন : প্রধানমন্ত্রী গত ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত ৩ জনের মৃত্যু; ৪১০ জন হাসপাতালে ভর্তি বাংলাদেশকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে: ওবায়দুল কাদের প্রধানমন্ত্রী ৬ ডিসেম্বর জাপানী অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করবেন পাকিস্তানিরা যেভাবে আত্মসমর্পণ করেছিল বিএনপি ও অগ্নি সন্ত্রাসীরাও দশ তারিখ ঢাকার বুকে আত্মসমর্পণ করবে : তথ্যমন্ত্রী মাটির অবক্ষয় রোধে জনসচেতনতা বাড়াতে সকলকে আন্তরিক হতে হবে : রাষ্ট্রপতি বাস্তবায়ন ও প্রয়োগের জায়গায় বিজ্ঞান গবেষণাকে গুরুত্ব দিতে হবে: শিক্ষামন্ত্রী বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছে তারা নিশ্চিহ্ন হয়ে যাবে: শেখ সেলিম মাদকের বিরুদ্ধে সকলকে সোচ্চার হতে হবে : পররাষ্ট্রমন্ত্রী
  • আপডেট টাইম : 25/09/2022 01:37 PM
  • 53 বার পঠিত

দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করার মূল কারিগর বাংলার কৃষক। তাঁদের অক্লান্ত পরিশ্রমেই মূলত দেশে আজ দারিদ্র্যের হার হ্রাস পাচ্ছে। জাতির পিতা ও তাঁর কন্যা শেখ হাসিনার হৃদয়ে বাংলার কৃষকগণ বিশেষ জায়গা দখল করে আছেন। কৃষকগণও প্রধানমন্ত্রীকে প্রাণ ভরে ভালোবাসেন। বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মো. শামসুল হক টুকু, শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে মিয়াপুর কলেজ মাঠ, ক্ষেতুপাড়া, সাথিয়াতে আয়োজিত কৃষক বিনোদন ও সাংস্কৃতিক  অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
ডেপুটি স্পীকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গ্রাম ও শহরের উন্নয়নে সমান সুযোগ-সুবিধা রাখার লক্ষ্যে গ্রামীণ "উন্নয়ন ও কৃষি বিপ্লব" শিরোনামে সংবিধানে একটি ধারা যুক্ত করেছেন। কৃষকদের উন্নয়নে প্রধানমন্ত্রী বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে কৃষকদের পক্ষ থেকে এই বিনোদন অনুষ্ঠান কৃতজ্ঞতার বহিঃপ্রকাশ।
খেলাধুলার গুরুত্ব বুঝাতে ডেপুটি স্পীকার বলেন, মাদক সন্ত্রাস থেকে সমাজকে মুক্ত রাখতে সকল শ্রেণি পেশার মানুষের জন্য সুস্থ্য বিনোদনের ব্যবস্থা রাখতে হবে। পাকিস্তানী শোষক শ্রেণি ও আমাদের দেশের সাম্প্রদায়িক রাজনৈতিক দল আমাদের সংস্কৃতিকে প্রায় ধ্বংস করে দিয়েছে। প্রধানমন্ত্রী আমাদের নিজস্ব সংস্কৃতি রক্ষায় নানান পদক্ষেপ গ্রহণ করেছেন এবং বাস্তবায়নে আমাদের দিক নির্দেশনা দিয়েছেন।
কৃষক বিনোদন অনুষ্ঠানে মহিলাদের অংশগ্রহণে "বাজনা থামলে বল কোথায়", হাড়ি ভাঙ্গা, বীর মুক্তিযোদ্ধাদের অংশগ্রহণে হাড়ি ভাঙ্গা, পুরুষদের অংশগ্রহণে হাঁস ধরা, বালিশ যুদ্ধ, হাডুডু, লাঠিখেলা, তৈলাক্ত কলাগাছ আরোহন খেলাগুলোর ফলে দর্শকদের মাঝে আনন্দঘন পরিবেশ তৈরি করে। অনুষ্ঠানের শুরুতে বিভিন্ন পেশাজীবীর মানুষ ডেপুটি স্পীকারকে বরণ করে নেয়।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সাথিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার, বেড়া পৌর চেয়ারম্যান এস. এম. আসিফ রঞ্জন শামস, এছাড়া, ডেপুটি স্পীকারের একান্তা সচিব, সাথিয়া উপজেলা নির্বাহী অফিসারসহ বেড়া-সাথিয়ার স্থানীয় আওয়ামী নেতৃবৃন্দ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...