×
ব্রেকিং নিউজ :
টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রস্তুতির সিরিজ শুরু করছে পাকিস্তান-নিউজিল্যান্ড “দ্বীপ উন্নয়ন কর্তৃপক্ষ” গঠনে জাতীয় সংসদকে পরামর্শ প্রদান করে হাইকোর্ট রায় ইরানের বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা আরোপ করবে যুক্তরাষ্ট্র : হোয়াইট হাউস ঝালকাঠিতে ট্রাক, অটোরিকশা ও প্রাইভেট কারের ত্রিমুখী সংঘর্ষে ১৪ জন নিহত মুজিবনগর দিবস টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে মানুষের ঢল মুজিবনগর দিবসে রাঙ্গামাটিতে জেলা প্রশাসনের আলোচনা সভা জয়পুরহাটে বেগুন, শসা, করলাসহ অন্যান্য সবজির দাম কমেছে বিএনপিসহ স্বাধীনতা বিরোধী অপশক্তিকে প্রতিহত করতে হবে : ওবায়দুল কাদের ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর ফিলিস্তিন রাষ্ট্রের জাতিসংঘের সদস্যপদ নিয়ে বৃহস্পতিবার নিরাপত্তা পরিষদে ভোটাভুটি
  • প্রকাশিত : ২০২২-১১-২৩
  • ৩১৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বুরকিনা ফাসোর উত্তরাঞ্চলে জিহাদি গ্রুপের পৃথক দুই হামলায় কমপক্ষে ১৪ জন নিহত হয়েছে। এদের মধ্যে সেনাবাহিনীর সহায়ক শক্তির আট বেসামরিক নাগরিক রয়েছে। মঙ্গলবার নিরাপত্তা ও স্থানীয় সূত্র এ কথা জানিয়েছে। খবর এএফপি’র।
বিশ্বের দরিদ্র দেশগুলোর অন্যতম বুরকিনা ফাসো ২০১৫ সাল থেকে জিহাদিদের দমনে লড়াই করে আসছে।
দীর্ঘ লড়াইয়ে হাজারো বেসামরিক নাগরিক ও নিরাপত্তা বাহিনীর বহু সদস্য প্রাণ হারিয়েছে এবং প্রায় ২০ লাখ মানুষ গৃহহীন হয়ে পড়েছে।
জঙ্গিবাদ দমনের ব্যর্থতায় ক্ষোভের বহি:প্রকাশে এ বছর অসন্তুষ্ট সেনা কর্মকর্তারা দেশটিতে দুইবার সামরিক অভ্যুত্থান ঘটায়।
নিরাপত্তা বাহিনীর এক সূত্র এএফপি’কে বলেছে, ‘সশস্ত্র ব্যক্তিরা সোমবার প্রথম প্রহরে সফি গ্রামে হামলায় চালায়।’ এতে সেনাবাহিনীর সহায়ক শক্তি ভিডিপি’র আট সদস্য নিহত হয়।
স্থানীয় এক সূত্র এ হামলার খবর নিশ্চিত করেছে।
নিরাপত্তা সূত্র আরো জানায়, মার্কোয়ির কাছে পৃথক এক হামলায় ছয় বেসামরিক নাগরিক নিহত হয়েছে।
নিহতদের এক আত্মীয় এএফপি’কে বলেন, ‘সন্ত্রাসীরা সলমোসি-মার্কোয়ি সড়ক থেকে তিন যুবককে অপহরণ করে। পরে এক জঙ্গলের ভিতর থেকে তাদের লাশ উদ্ধার করা হয়।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat