×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২২-১১-২৯
  • ৪০৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি বলেছেন ‘হাওয়া ভবনের সৃষ্ট কসাই বাহিনীকে অচিরেই বিচারের আওতায় আনা হবে। 
তিনি বলেন, ‘২০০১ সালে বিএনপি জামায়াত জোট সরকার গঠন করে সারা দেশে আওয়ামী লীগকে নিচ্ছিন্ন করার চক্রান্ত শুরু করে। খালেদা জিয়ার পুত্র তারেক রহমানের প্রত্যক্ষ মদদে সারা দেশে ছাত্রলীগ যুবলীগের অসংখ্য দক্ষ নেতাকর্মীকে বেছে বেছে হত্যা করে ত্রাসের রাজত্ব কায়েম করেছিল। এরই ধারাবাহিকতায় চট্টগ্রাম ওমরগণি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র সংসদের সাবেক সভাপতি ও কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-পাঠাগার সম্পাদক মহিম উদ্দিনকে বিদেশ থেকে কৌশলে ডেকে এনে নৃশংসভাবে হত্যা করে হাওয়া ভবনের সৃষ্টি কসাই বাহিনী। এই কসাই বাহিনীর নেপথ্যে যারা ছিল তাদেরকে অচিরেই বিচারের কাটগড়ায় দাঁড়াতে হবে। মহিমের হত্যার সাথে সরাসরি সম্পৃক্তদের কোন ধরনের ছাড় দেওয়া হবে না।’
আজ কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক উপ-পাঠাগার সম্পাদক ও ওমরগণি এম.ই.এস. বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি মহিম উদ্দিন মহিমের ১৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে স্মরণ সভায় ঢাকা থেকে ভার্চুয়ালি সংযুক্ত থেকে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। 
মহিম উদ্দিন মহিমের মৃত্যু বার্ষিকী উপলক্ষে শহীদ মহিম স্মৃতি সংসদ চট্টগ্রাম মহানগরের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। সোমবার রাত ১২ টায় নগরীর গরীব উল্লাহ শাহ মাজার সংলগ্ন মহিম উদ্দিন মহিমের কবরে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি এবং আজ নগরীর জিইসি মোড়স্থ রয়েল গার্ডেন কমিউনিটি সেন্টারে আলোচনা সভা ও কবর জিয়ারত এবং তার আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। 
চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি এম আর আজিমের সভাপতিত্বে ওমরগণি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি আবুল হোসেন আবু’র সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন-বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক সভাপতি লিয়াকত সিকদার। বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এটিএম পেয়ারুল ইসলাম। 
বিশেষ অতিথি ছিলেন বৈশাখী টেলিভিশনের বার্তা প্রধান ও সাবেক ছাত্রনেতা অশোক চৌধুরী ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ও শহীদ ছাত্রনেতা মহিম উদ্দিন মহিমের বড় ভাই গিয়াস উদ্দিন। 
আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা সরওয়ার মোর্শেদ কচি, জাহাঙ্গীর আলম, আবু সাঈদ সুমন, ফরিদ উদ্দিন ফরহাদ, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মো. মহসিন, ভিপি ইউনুস, জসিম উদ্দিন খোন্দকার, নাজমুল আহসান, বিপ্ল¬ব মিত্র, কেন্দ্রীয় যুবলীগের সাবেক অর্থ বিষয়ক সম্পাদক তরুণ আওয়ামী লীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবর, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মঞ্জুরুল ইসলাম মঞ্জু, হাসান মনসুর, চট্টগ্রাম মহানগর যুবলীগ আহ্বায়ক কমিটির সদস্য এস.এম. সাঈদ সুমন প্রমুখ। 
শিক্ষা উপ-মন্ত্রী আরও বলেন, বিএনপি জনবিচ্ছিন্ন হয়ে বিভিন্ন ধরণের সরকার বিরোধী কার্যকলাপের সাথে জড়িত। তারা এদেশে অবস্থিত বিদেশী দুতাবাসগুলোতে ধর্ণা দিয়ে সরকারের বিরুদ্ধে নানা ধরণের অপপ্রচারে জড়িত। বর্তমানে আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে দেশী বিদেশী বিভিন্ন সংস্থা গোষ্ঠী চক্রান্ত ও ষড়যন্ত্রের লিপ্ত রয়েছে। এসকল চক্রান্ত ও ষড়যন্ত্রের বিরুদ্ধে ছাত্রলীগ যুবলীগ নেতাকর্মীদের সজাগ ও সচেতন থেকে রাজপথে দাঁত ভাঙ্গা জবাব দিতে হবে। 
তিনি আগামী ৪ ডিসেম্বর চট্টগ্রামের ঐতিহাসিক ফলোগ্রাউন্ড মাঠে সফল রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহাসমাবেশ সফল করার জন্য ছাত্রলীগ যুবলীগসহ চট্টগ্রামের সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানান। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat