×
  • প্রকাশিত : ২০২২-১২-০৩
  • ২৫৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

গণতান্ত্রিক পরিবেশ সমুন্নত রেখে পার্বত্য এলাকাসমুহের বিভিন্ন জনগোষ্ঠীর পারস্পারিক আস্থা ও সৌহাদ্যপূর্ণ অবস্থান, ঐক্যমত্যের ভিত্তিতে হস্তান্তরিত বিভাগসমুহের কার্যক্রমের সমন্বয় সাধন এবং শিক্ষা ব্যবস্থা রাস্তা-ঘাট, ইন্টারনেট সংযোগ সহ বিভিন্ন বিষয়সমুহের অগ্রাধিকারভিত্তিক উন্নয়নের ব্যাপারে মতামত ব্যক্ত করা হয়েছে।
জাতীয় সংসদ ভবনে আজ পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহবায়ক আবুল হাসনাত আব্দুল্লাহ এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত কমিটির  ৬ষ্ঠ  বৈঠকে এই মতামত ব্যক্ত করা হয়।
কমিটির সদস্য পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সভাপতি ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ (রাঙ্গামাটি)’র চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা (সন্তু লারমা) এবং ভারত প্রত্যাগত উপজাতীয় শরনার্থী প্রত্যাবাসন ও পুনর্বাসন এবং অভ্যন্তরিন উদ্বা¯ুÍ নির্দিষ্টকরণ ও পুনর্বাসন সম্পর্কিত টাস্কফোর্স (খাগড়াছড়ি)’র চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বৈঠকে অংশগ্রহণ করেন।
বৈঠকে বিশেষ আমন্ত্রণে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং যোগদান করেন।
বৈঠকে পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তির ২৫ বছর পূর্তিতে চুক্তির ফলপ্রসূ বাস্তবায়ন ও উন্নয়নের চ্যালেঞ্জসমূহ কার্যকরভাবে প্রতিফলনের ওপর গুরুত্ব আরোপ করে পার্বত্য চট্টগ্রামের সার্বিক উন্নয়নে জেলা পরিষদ, আঞ্চলিক পরিষদ ও স্থানীয় প্রশাসনের সামগ্রিক কর্মকান্ড সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।
বৈঠকের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহজাত দূরদৃষ্টি, প্রজ্ঞা এবং ঐকান্তিক সদিচ্ছার ফলে ১৯৯৭ সালে পার্বত্য শান্তি চুক্তি’র ঐতিহাসিক সূচনায় তাঁর প্রতি গভীর কৃতজ্ঞতা, ধন্যবাদ ও অভিনন্দন জ্ঞাপন করা হয়।
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব এবং সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat