×
ব্রেকিং নিউজ :
কক্সবাজারে ভোটার তালিকায় থাকা রোহিঙ্গাদের তালিকা চেয়ে হাইকোর্ট আদেশ মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের লস এ্যাঞ্জেলেস এফসিতে যোগ দিচ্ছেন ফরাসি তারকা গিরুদ সুপ্রিম কোর্টের আপিল বিভাগে ৩ জন বিচারপতি নিয়োগ আগামীতে বাংলাদেশের হজ ব্যবস্থাপনা হবে বিশ্বের মধ্যে অন্যতম স্মার্ট : ধর্মমন্ত্রী কুমিল্লায় সূর্যমুখী চাষে কৃষকের আগ্রহ বাড়ছে গাজা যুদ্ধ নিয়ে প্রতিবাদ ॥ নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে ১৩৩ জন গ্রেফতার থাইল্যান্ডের পথে প্রধানমন্ত্রী ‘খান’কে পেয়ে উচ্ছ্বসিত কিয়ারা আদভানি সামষ্টিক অর্থনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা সরকারের লক্ষ্য : অর্থ প্রতিমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-১২-০৩
  • ৩৯৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বিভিন্ন বিসিএসের সুপারিশ প্রাপ্ত পাঁচজনকে ক্যাডার সার্ভিসে নিয়োগের জন্য নির্দেশ দিয়ে রায় দিয়েছে হাইকোর্ট বিভাগ।বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী এবং বিচারপতি কাজী এবাদত হোসেনের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ বৃহস্পতিবার এ রায় প্রদান করেন।
রিটকারীদের পক্ষে আইনজীবি ছিদ্দিক উল্লাহ্ মিয়া আদালতের রায়ের বিষয়টি জানান। তিনি বলেন, ৩৩তম বিসিএসের সুপারিশ প্রাপ্ত একজন, ৩৪তম বিসিএসের একজন, ৩৫তম বিসিএসের একজন এবং ৩৯তম বিসিএসের সুপারিশ প্রাপ্ত দুইজনসহ পাঁচজনকে সংশ্লিষ্ট ক্যাডারে নিয়োগের নির্দেশনা দিয়ে রায় দিয়েছে হাইকোর্ট। এ আইনজীবী জানান, রায়ের কপি পাওয়ার পর দ্রুততম সময়ের মধ্যে আদেশ বাস্তবায়নের নির্দেশ দেয়া হয়েছে। ৫টি রিটের চুড়ান্ত শুনানি শেষে এ রায় দেয় আদালত।  
এই রিটে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি  এটর্নি জেনারেল কে. এম. মাসুদ রুমি।আইনজীবি ছিদ্দিক উল্লাহ্ মিয়া বলেন, বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন ২০১২ সালের ১৯ ফেব্রুয়ারি ৩৩তম বিসিএস, ২০১৩  সালে ৩৪তম বিসিএস, ২০১৪ সালে ৩৫তম বিসিএস, ২০১৮ সালে ৩৯তম বিসিএসের নিয়োগের জন্য বিজ্ঞাপন প্রকাশ করলে রিটকারীগণ আবেদন করে। যথারীতি লিখিত এবং মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হলে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন রিটকারীদের নিয়োগের জন্য সুপারিশ করে। কিন্তু তারা নিয়োগ বঞ্চিত হয়। বারবার জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগাযোগ করেও তাদের নিয়োগ প্রদান না করায় তারা সংক্ষুব্ধ হয়ে হাইকোর্টে রিট পিটিশন দায়ের করে। রিটের শুনানি নিয়ে আদালত রুল জারি করে। রুলের পূর্ণাঙ্গ শুনানি শেষে বৃহস্পতিবার হাইকোর্ট এ রায় দেয়। এ রায়ের ফলে রিটকারীরা ন্যায় বিচার পেয়েছেন এবং তাদের নিয়োগের পথ সুগম হলো বলেন আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ্ মিয়া।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat