×
ব্রেকিং নিউজ :
দুর্যোগ মোকাবিলায় টেলিযোগাযোগ সেবা খুবই গুরুত্বপূর্ণ : ত্রাণ প্রতিমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে গাজীপুরের সংসদ সদস্য শামসুন্নাহারের শ্রদ্ধা বগুড়ায় বিএডিসি’র উদ্যোগে শীতবস্ত্র বিতরণ গলফ টুর্ণামেন্টে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ রাজনৈতিক কর্মকাণ্ডে কোনো বাধা নেই: আইনমন্ত্রী আলজেরিয়ায় অনুষ্ঠিত পিইউআইসি’র সভায় বাংলাদেশ সংসদীয় প্রতিনিধিদলের অংশগ্রহণ প্রধানমন্ত্রী রোববার রাজশাহীতে ১,৩১৬.৯৭ কোটি টাকার বিভিন্ন প্রকল্প উদ্বোধন করবেন বিএনপির আন্দোলন চলে রিমোট কন্ট্রোলে অদৃশ্য নির্দেশে : ওবায়দুল কাদের দম ফুরিয়ে এখন হাঁটার পথ ধরেছে বিএনপি : তথ্যমন্ত্রী ডেঙ্গু আক্রান্ত হয়ে ২ হাসপাতালে ভর্তি
  • আপডেট টাইম : 22/01/2023 06:09 PM
  • 29 বার পঠিত

রুশ রেড ক্রস সোসাইটি (আরআরসিএস) ইউক্রেন ও ডনবাস থেকে আসা ৬৬ হাজারের বেশি পুনর্বাসিত মানুষকে ১৮৫.৭ মিলিয়ন রুবেল (২.৭ মিলিয়ন ডলার) প্রত্যক্ষ কল্যাণ সহায়তা প্রদান করেছে। আরআরসিএস-এর চেয়ারম্যান পাভেল সাভচুক রবিবার ইজভেস্টিয়া সংবাদপত্রের ওয়েবসাইটে পোস্ট করা এক সাক্ষাৎকারে একথা বলেছেন।
সাভচুক বলেন, ‘ভোরনেজ, কালুগা, কুরস্ক, বেলগোরোড, রাস্তভ, পেনজা, উলিয়ানভস্ক, তুলা, ভøাদিমির অঞ্চল ও মস্কোর ৬৬ হাজার জনেরও  বেশি ব্যক্তিকে এ সহায়তা প্রদান করা হয়েছে।
তিনি আরো বলেন, বৃদ্ধ, গর্ভবতী নারী, প্রতিবন্ধী ব্যক্তিদের পরিবার, একক পিতামাতা এবং অনেক-সন্তানের পরিবারকে ১৮৫.৭ মিলিয়ন রুবেল সহায়তা প্রদান করেছে।
সাভচুক প্রদত্ত তথ্য অনুসারে, গত বছরের ১৮ ফেব্রুয়ারি থেকে রেডক্রসকে পাঠানো ৬ লাখ ৪০ হাজারের বেশি ব্যক্তির সাহায্যের আবেদন গ্রহন করা হয়। ২০১৪-২০১৫ সালে প্রায় ৪ লাখ মানুষ সাহায্য চেয়েছিলেন। অধিকাংশ শরণার্থী ও পুনর্বাসনকারীদের প্রায় ৬২ শতাংশের ব্যক্তিগত যতেœর জন্য প্রয়োজনীয় জিনিসপত্র, পোশাক, খাদ্য ও অন্যান্য মানবিক সহায়তার প্রয়োজন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...