×
ব্রেকিং নিউজ :
দুর্যোগ মোকাবিলায় টেলিযোগাযোগ সেবা খুবই গুরুত্বপূর্ণ : ত্রাণ প্রতিমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে গাজীপুরের সংসদ সদস্য শামসুন্নাহারের শ্রদ্ধা বগুড়ায় বিএডিসি’র উদ্যোগে শীতবস্ত্র বিতরণ গলফ টুর্ণামেন্টে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ রাজনৈতিক কর্মকাণ্ডে কোনো বাধা নেই: আইনমন্ত্রী আলজেরিয়ায় অনুষ্ঠিত পিইউআইসি’র সভায় বাংলাদেশ সংসদীয় প্রতিনিধিদলের অংশগ্রহণ প্রধানমন্ত্রী রোববার রাজশাহীতে ১,৩১৬.৯৭ কোটি টাকার বিভিন্ন প্রকল্প উদ্বোধন করবেন বিএনপির আন্দোলন চলে রিমোট কন্ট্রোলে অদৃশ্য নির্দেশে : ওবায়দুল কাদের দম ফুরিয়ে এখন হাঁটার পথ ধরেছে বিএনপি : তথ্যমন্ত্রী ডেঙ্গু আক্রান্ত হয়ে ২ হাসপাতালে ভর্তি
  • আপডেট টাইম : 23/01/2023 09:37 PM
  • 26 বার পঠিত

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এমপি বলেছেন, অবৈধভাবে কেউ জমি দখল করতে পারবে না। এ ব্যাপারে স্থানীয় প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা নিবে। বিএনপি ও আওয়ামীলীগের কোন নেতা যদি অবৈধভাবে জমি দখল করে থাকেন, তা উদ্ধার করা হবে। আজ সোমবার দুপুরে ঢাকার নবাবগঞ্জের কলাকোপা এলাকার ঐতিহাসিক জমিদার বাড়ি ‘ব্রোজ নিকেতন’ পরিদর্শনে এসে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
সালমান এফ রহমান বলেন, নবাবগঞ্জে সরকারি ও ঐতিহাসিক স্থানের যেসব জমি অবৈধ দখলে আছে, সেগুলো উদ্ধার করা হবে। ইতোমধ্যে নবাবগঞ্জে ৬-৭টি পুরনো জমিদার বাড়ির তালিকা তৈরি করা হয়েছে। সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সালমান এফ রহমান বলেন, জমিদার বাড়ির অবৈধভাবে দখলকৃত জমি উদ্ধার কোন রাজনৈতিক ব্যাপার নয়। মূলত এটি ভিপি সম্পত্তি হিসেবে গেজেটভুক্ত। বেআইনীভাবে দখলে থাকায় এটা উদ্ধার করা হয়। এটি রিসোর্ট হিসেবে ব্যবহৃত হবে।
সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আবুল মনসুর সাংবাদিকদের জানান, প্রতœতত্ত অধিদপ্তরের একটি বিশেষজ্ঞ দল প্রাথমিকভাবে এ জমিদার বাড়িটির ঐতিহাসিক গুরুত্ব দেখতে পেয়েছেন। পরবর্তীতে মন্ত্রণালয়ের নির্দেশনায় এটাকে ঐতিহাসিক সংস্কৃতি সমৃদ্ধ হিসেবে গেজেটের জন্য প্রক্রিয়া করা হবে। সেই পরিকল্পনা বাস্তবায়নে যথাযথ নির্দেশনা পর্যায়ক্রমে অনুসরণ করা হবে।
এসময় আরও উপস্থিত ছিলেন, প্রতœতত্ত অধিদপ্তরের মহাপরিচালক চন্দন কুমার দে, প্রতœতত্ত অধিদপ্তর ঢাকার আঞ্চলিক পরিচালক (ময়মনসিংহ অঞ্চল) আফরোজা খান মিতা, ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ, দোহার উপজেলা পরিষদ চেয়ারম্যান  মো. আলমগীর হোসেন, নবাবগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু প্রমুখ।
পরে তিনি নবাবগঞ্জ শিল্পকলা একাডেমীর নবনির্মিত ভবন উদ্বোধন করেন। এরপর নবাবগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এথলেটিক্স প্রতিযোগিতায় বিকেলে দোহার উপজেলার বিভিন্ন অনুষ্ঠানে প্রধান অতিথি  হিসেবে যোগদান করেন এমপি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...