×
ব্রেকিং নিউজ :
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি বিমানবন্দর এলাকায় বাসের ধাক্কায় এক প্রকৌশলী নিহত সুনামগঞ্জের দেখার হাওরে কৃষকদের নিয়ে ধান কাটলেন কৃষিমন্ত্রী চুয়াডাঙ্গায় তীব্র তাপ প্রবাহ, সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৩ ডিগ্রি সেলসিয়াস বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী দেশের মধ্যাঞ্চলে বিস্ফোরণের পর ‘বিদেশ থেকে হামলার খবর পাওয়া যায়নি’: ইরানের মিডিয়া মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জাতির পিতার সমাধিতে রেলওয়ের নবনিযুক্ত মহাপরিচালকের শ্রদ্ধা শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নির্বাপন নওগাঁয় কৃষিকলীগের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
  • প্রকাশিত : ২০২৩-০১-২৩
  • ৩১৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এমপি বলেছেন, অবৈধভাবে কেউ জমি দখল করতে পারবে না। এ ব্যাপারে স্থানীয় প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা নিবে। বিএনপি ও আওয়ামীলীগের কোন নেতা যদি অবৈধভাবে জমি দখল করে থাকেন, তা উদ্ধার করা হবে। আজ সোমবার দুপুরে ঢাকার নবাবগঞ্জের কলাকোপা এলাকার ঐতিহাসিক জমিদার বাড়ি ‘ব্রোজ নিকেতন’ পরিদর্শনে এসে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
সালমান এফ রহমান বলেন, নবাবগঞ্জে সরকারি ও ঐতিহাসিক স্থানের যেসব জমি অবৈধ দখলে আছে, সেগুলো উদ্ধার করা হবে। ইতোমধ্যে নবাবগঞ্জে ৬-৭টি পুরনো জমিদার বাড়ির তালিকা তৈরি করা হয়েছে। সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সালমান এফ রহমান বলেন, জমিদার বাড়ির অবৈধভাবে দখলকৃত জমি উদ্ধার কোন রাজনৈতিক ব্যাপার নয়। মূলত এটি ভিপি সম্পত্তি হিসেবে গেজেটভুক্ত। বেআইনীভাবে দখলে থাকায় এটা উদ্ধার করা হয়। এটি রিসোর্ট হিসেবে ব্যবহৃত হবে।
সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আবুল মনসুর সাংবাদিকদের জানান, প্রতœতত্ত অধিদপ্তরের একটি বিশেষজ্ঞ দল প্রাথমিকভাবে এ জমিদার বাড়িটির ঐতিহাসিক গুরুত্ব দেখতে পেয়েছেন। পরবর্তীতে মন্ত্রণালয়ের নির্দেশনায় এটাকে ঐতিহাসিক সংস্কৃতি সমৃদ্ধ হিসেবে গেজেটের জন্য প্রক্রিয়া করা হবে। সেই পরিকল্পনা বাস্তবায়নে যথাযথ নির্দেশনা পর্যায়ক্রমে অনুসরণ করা হবে।
এসময় আরও উপস্থিত ছিলেন, প্রতœতত্ত অধিদপ্তরের মহাপরিচালক চন্দন কুমার দে, প্রতœতত্ত অধিদপ্তর ঢাকার আঞ্চলিক পরিচালক (ময়মনসিংহ অঞ্চল) আফরোজা খান মিতা, ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ, দোহার উপজেলা পরিষদ চেয়ারম্যান  মো. আলমগীর হোসেন, নবাবগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু প্রমুখ।
পরে তিনি নবাবগঞ্জ শিল্পকলা একাডেমীর নবনির্মিত ভবন উদ্বোধন করেন। এরপর নবাবগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এথলেটিক্স প্রতিযোগিতায় বিকেলে দোহার উপজেলার বিভিন্ন অনুষ্ঠানে প্রধান অতিথি  হিসেবে যোগদান করেন এমপি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat