×
ব্রেকিং নিউজ :
দেশের উন্নয়নের মূল চালিকা শক্তি প্রবাসীদের পাঠানো রেমিটেন্স : সমাজকল্যাণ মন্ত্রী ৬৪ জেলার স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি উল্লাপাড়ায় জামাত নেতার সাথে ছবি ভাইরালের ঘটনায় সংবাদ সম্মেলন দিনাজপুরে নাশকতার মামলায় বিএনপি-জামায়াতের ৩০ নেতাকর্মী জেলহাজতে কুমিল্লায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন রাঙ্গামাটিতে প্রাণি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন স্কাউটিংয়ের মূল দর্শন, কর্মসূচি ও কার্যক্রমগুলোতে শিক্ষার্থীদের অংশগ্রহণের আহবান শিক্ষামন্ত্রীর বার কাউন্সিল এনরোলমেন্ট কমিটির চেয়ারম্যান বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম বাংলাদেশ বিমান বাহিনীর প্রশিক্ষণ কোর্সের সনদপত্র বিতরণ প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসতে প্রধানমন্ত্রীর আহ্বান
  • প্রকাশিত : ২০২৩-০৩-১২
  • ৪২৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের শিগগির মিয়ানমারে তাদের নিজ ভূমিতে স্বেচ্ছা, নিরাপদ ও টেকসই প্রত্যাবাসন নিশ্চিত করতে আরও দৃঢ় ভূমিকা পালনের জন্য যুক্তরাজ্য সহ আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন।
আজ এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, যুক্তরাজ্যের সফররত প্রতিমন্ত্রী (ইন্দো-প্যাসিফিক) অ্যান-মেরি ট্রেভেলিয়ানের সঙ্গে বৈঠককালে তিনি এ আহ্বান জানান।
পররাষ্ট্রমন্ত্রী বহুপক্ষীয় ফোরামে, বিশেষ করে জাতিসংঘের নিরাপত্তা পরিষদে রোহিঙ্গা ইস্যুতে যুক্তরাজ্যের ভূমিকার প্রশংসা করেন।
মোমেন রোহিঙ্গাদের জন্য ভাসান চরে তৈরি করা আবাসন-সুবিধা সম্পর্কে ব্রিটিশ প্রতিমন্ত্রীকে অবহিত করেন।
উভয় পক্ষ দ্বিপক্ষীয় বাণিজ্য ও বিনিয়োগ, জলবায়ুু পরিবর্তনে সহযোগিতা এবং ইউক্রেন যুদ্ধ পরিস্থিতিসহ পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন দ্বিপক্ষীয় ও আন্তর্জাতিক বিষয় নিয়েও আলোচনা করে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat