×
  • প্রকাশিত : ২০২৩-০৩-২৪
  • ৩৯৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

রমজান মাসে শহরের বাজার নিয়ন্ত্রণে কঠোর অবস্থানের ঘোষণা দিয়েছে যশোর পৌরসভা। খোলা অবস্থায় খাবার বিক্রি বন্ধ, ফলে ফরমালিনের ব্যবহার, ভেজাল রোধ ও মূল্য তালিকা টাঙানো নিশ্চিতে বাজার মনিটরিং করবে প্রতিষ্ঠানটি। বেশি দামে পণ্য বিক্রি বন্ধে ভ্রাম্যমাণ আদালতও পরিচালনা করবে। এসব ছাড়াও নাগরিক সেবায় একগুচ্ছ সিদ্ধান্ত নেয়া হয়েছে। পৌরকতৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।  
পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা কেএম আবু নওশাদ জানান কাপড়, জুতার দোকান ও শপিংমলের সামনে টেবিল পেতে বসানো দোকান উচ্ছেদ করা হবে। ড্রেনের ওপর ও ফুটপাত থেকে অবৈধ স্থাপণা উচ্ছেদসহ যানজট রোধে ১০ রমজান থেকে বাজারে মোটরসাইকেল ও রিকশা প্রবেশ বন্ধ করে দেয়া হবে।
তিনি জানান রমজানে কোন ব্যবসায়ী যাতে বেশি দামে পণ্য বিক্রি করতে না পারে তার জন্য বাজার মনিটরিং করা হবে। বিশেষ করে ভেজাল খাদ্য বিক্রি ও পণ্যের দাম  বেশি নিলে ব্যবস্থা নেয়া হবে। ফুটপাত দখল করে দোকান বসিয়ে জনসাধারণের চলাচলে বিঘœ ঘটালে উচ্ছেদ করা হবে। ড্রেনে যারা ময়লা ফেলবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। প্রয়োজনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে। যারা দোকানের বা শপিংমলের সামনে টেবিল বসিয়ে দোকানদারি করছে তাদেরকে উচ্ছেদ করাসহ সতর্ক করা হবে।
সহকারী প্রকৌশলী কামাল আহম্মেদ জানান, ফুটপাত দখল অপসারণ, ড্রেনে ময়লা ফেলা বন্ধ, ভেজাল খাদ্য বিক্রি ও বেশি দামে পণ্য বিক্রি বন্ধে মাইকিং করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat