×
  • প্রকাশিত : ২০২৩-০৩-২৬
  • ৪২১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

যথাযোগ্য মর্যাদায় আজ রোববার নাটোরে উদযাপন করা হয়েছে স্বাধীনতা ও জাতীয় দিবস। প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা হয়। 
এ উপলক্ষে স্বাধীনতা চত্বরের স্মৃতি সৌধে সূর্যাদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক শামীম আহমেদ। স্মৃতি সৌধে পুষ্পস্তবক অর্পণ করেন নাটোর ও নওগাঁ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রতœা আহমেদ, পুলিশ সুপার মোঃ সাইফুর রহমান, নাটোর জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট সাজেদুর রহমান খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শরিফুল ইসলাম রমজান।  
সিংড়া উপজেলা স্মৃতি সৌধে পুষ্পস্তবক অর্পণ করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা খাতুন। 
সিংড়া উপজেলা কোর্ট মাঠে অনুষ্ঠিত কুচকাওয়াজে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সম্মোহনী ডাকে সাড়া দিয়ে অকুতোভয় বীর বাঙালী স্বাধীনতা ছিনিয়ে এনেছিল। স্বাধীনতা এবং বঙ্গবন্ধু একই সূত্রে গাথাঁ। স্বাধীনতার পরে বঙ্গবন্ধুর নেতৃত্বে শুরু হয়েছিল অর্থনৈতিক মুক্তির সংগ্রাম। বঙ্গবন্ধুকে হত্যা করে একাত্তরের পরাজিত শক্তি বাংলাদেশের উন্নয়ন রুদ্ধ করে দিতে চেয়েছিল। ২১ বছর ধরে দেশকে পিছিয়ে দেওয়া হয়। পরবর্তীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে উন্নয়ন যাত্রা শুরু হয়। উন্নয়নের অগ্রযাত্রায় বাংলাদেশ আজ এক বিস্ময়ের নাম। জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশে পরিণত হবে দেশ।
গুরুদাসপুর উপজেলা স্মৃতি সৌধে পুষ্প স্তবক অর্পণ করেন জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুস এবং উপজেলা নির্বাহী অফিসার শ্রাবণী রায়।
বাগাতিপাড়া উপজেলা স্মৃতি সৌধে পুষ্প স্তবক অর্পণ করেন নাটোর-১ আসনের সংসদ সদস্য মোঃ শহিদুল ইসলাম বকুল এবং উপজেলা নির্বাহী অফিসার নিলুফা সরকার। 
লালপুর এবং নলডাঙ্গা উপজেলা প্রশাসনও অনুরুপ কর্মসূচির আয়োজন করে। পুষ্প স্তবক অর্পণ শেষে জেলা ও উপজেলা পর্যায়ে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।
বিকেল চারটায় অনিমা চৌধুরী অডিটোরিয়ামে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করেছে জেলা প্রশাসন। অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হবে।
ধর্মীয় প্রতিষ্ঠানে মোনাজাত ও  প্রার্থনা এবং কারাগার, হাসপাতাল ও শিশু সদনে উন্নতমানের খাবার পরিবেশন করা হচ্ছে।
জেলা আওয়ামী লীগ সকালে দলীয় কার্যালয়ে পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং মোনাজাত শেষে উপস্থিত নেতা-কর্মীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ শরিফুল ইসলাম রমজান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat