×
ব্রেকিং নিউজ :
বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের আইপিইউ’র গভর্নিং কাউন্সিলের সমাপনী সেশনে স্পিকার ভুটানের রাজার কুড়িগ্রাম বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন গাজা হত্যাযজ্ঞে নিশ্চুপ শান্তিতে নোবেলজয়ী ড. ইউনূস ইসরায়েলির পুরস্কার নিয়ে গণহত্যার পক্ষ নিয়েছেন : পররাষ্ট্রমন্ত্রী স্বাধীনতা আন্দোলনের পেছনে অন্যতম কারণ ছিল অর্থনৈতিক মুক্তি : শিল্পমন্ত্রী ভুটানের রাজাকে কুড়িগ্রামের সোনাহাট স্থলবন্দরে বিজিবির রাষ্ট্রীয় গার্ড অব অনার প্রদান এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী তথ্য কমিশন বাংলাদেশ ৬টি অভিযোগের নিষ্পত্তি করেছে কৃষকের দামে তরমুজ বিক্রির কার্যক্রম পরিদর্শন কৃষিমন্ত্রীর অবন্তিকার আত্মহত্যায় প্ররোচনা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন নামঞ্জুর
  • প্রকাশিত : ২০২৩-০৪-০১
  • ৩৪১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

রমজান উপলক্ষে পাকিস্তানের করাচির একটি যাকাত বিতরণ কেন্দ্রে পদদলিত হয়ে ১২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন। নিহতদের মধ্যে ৩ জন শিশু ও ৯ জন নারী রয়েছেন। পুলিশের বরাত দিয়ে এ তথ্য জানায় পাকিস্তানি সংবাদ মাধ্যম ডন।

প্রতিবেদনে বলা হয়, শুক্রবার (৩১ মার্চ) নগরীর নাউরুস মোড়ে একটি কারখানার যাকাত বিতরণ কেন্দ্রে এ ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে, একটি সংস্থা তাদের কর্মচারীদের পরিবারের সদস্যদের আসতে বলে কারণ যাকাত বিতরণ করা হবে। সেখানে শত শত নারী ও শিশু উপস্থিত হয়।

এদিকে, ভিড়ের মধ্যে গরম ও তাড়াহুড়োয় অজ্ঞান হয়ে পড়েন কয়েকজন নারী। ধাক্কাধাক্কি হয়ে অনেকেই পদদলিত হন এবং অনেকে নিকটবর্তী ড্রেনে পড়ে যান। বিষয়টি বুঝতে পেরে প্রতিষ্ঠান কর্তৃপক্ষ গেট বন্ধ করে সবাইকে লাইনে দাঁড়াতে বলে। 

পুলিশ জানিয়েছে, এ বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি। এদিকে, পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলওয়াল ভুট্টো জারদারি ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। প্রতিষ্ঠানটির সাত কর্মীকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা করা হবে বলে জানিয়েছে পুলিশ।

উল্লেখ্য, পাকিস্তান ইতিহাসের সবচেয়ে ভয়াবহ অর্থনৈতিক সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। জীবনযাত্রার ব্যয় আকাশছোঁয়া হওয়ায় লাখ লাখ মানুষ তিনবেলা খাবার জোগাড় করতে হিমশিম খাচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat