,

শিরোনাম :
«» ড. কামাল হোসেনের দুঃখ প্রকাশ «» রাষ্ট্রপতির সাক্ষাৎ চেয়ে ঐক্যফ্রন্টের চিঠি «» বেশি পারিশ্রমিক পাওয়া নারী তারকাদের তালিকায় শীর্ষে দীপিকা! «» দীর্ঘ বিরতির পর ফের লঙ্কানদের নেতৃত্বে ফিরলেন লাসিথ মালিঙ্গা «» পরিবেশ দূষণ রোধে বরগুনার তাপ বিদ্যুৎ কেন্দ্রে সর্বাধুনিক ব্যবস্থা নিশ্চিত «» পশ্চিম জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসাবে স্বীকৃতি দিয়েছে অস্ট্রেলিয়া «» বাংলাদেশ ক্রিকেট দলকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন «» রাজধানীর গুলশানে পুলিশ প্লাজায় আগুন «» বিটিভি’র রাঙামাটি প্রতিনিধি মোস্তফা কামালের মৃত্যুতে তথ্য মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী ও সচিবের শোক «» চলচ্চিত্রকার ও অভিনেতা আমজাদ হোসেনের মৃত্যুতে মন্ত্রিবর্গের শোক

অরিত্রির আত্মহত্যা: অধ্যক্ষসহ ৩ জনের বিরুদ্ধে বাবার মামলা

নিউজ ডেস্ক:–রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ছাত্রী অরিত্রি অধিকারীর আত্মহত্যার ঘটনায় ৩ জনের বিরুদ্ধে মামলা করেছেন বাবা দিলিপ অধিকারী।

মঙ্গলবার দিবাগত রাতে রাজধানীর পল্টন থানায় তিনি মামলাটি করেন।

মামলায়, অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, প্রভাতী শাখার প্রধান জিনাত আক্তার ও শ্রেণি শিক্ষিকা হাসনাহেনার বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচণার অভিযোগ করা হয়েছে।

পল্টন থানার কর্তব্যরত কর্মকর্তা সুজন তালুকদার মামলার বিষয়টি চ্যানেল আই অনলাইনকে নিশ্চিত করেছেন।

এর আগে মঙ্গলবার ভিকারুননিসা নূন স্কুলের শিক্ষার্থী অরিত্রি অধিকারীর আত্মহত্যার ঘটনায় স্কুলটির প্রভাতী শাখার প্রধান জিনাত আরা হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

একইসঙ্গে তাকে কারণ দর্শানোর নোটিশও দেয়া হয়েছে।

পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত অনুযায়ী সুষ্ঠু তদন্তের স্বার্থে ওই শিক্ষককে মঙ্গলবার সাময়িক বরখাস্ত করা হয় বলে গণমাধ্যমকে জানান প্রতিষ্ঠানটির অধ্যক্ষ নাজনীন ফেরদৌস।

স্কুল কর্তৃপক্ষের দাবি, নবম শ্রেণির ছাত্রী অরিত্রি রোববার পরীক্ষায় মোবাইল ফোনে নকলসহ ধরা পড়ে।

এরপর সোমবার দুপুরে ঢাকার শান্তিনগরের বাসায় নিজের ঘরে দরজা বন্ধ করে ফ্যানের সঙ্গে ঝুলে আত্মহত্যা করে মেয়েটি

স্বজনদের দাবি, ওই ঘটনার পর অরিত্রির বাবা-মাকে ডেকে নিয়ে ‘অপমান করেছিলেন’ অধ্যক্ষ। সে কারণে ওই কিশোরী আত্মহত্যা করে।

অরিত্রির আত্মহত্যার ঘটনা তদন্তে শিক্ষা মন্ত্রণালয় এবং ভিকারুননিসা কর্তৃপক্ষ দুটি তদন্ত কমিটি করেছে। উভয় কমিটিকে তিন দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

তদন্ত কমিটির প্রতিবেদন পেলেই দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

এই ঘটনার পর মঙ্গলবার দিনভর স্কুলের সামনে বিক্ষোভ প্রদর্শন করে ভিকারুননিসা নূন স্কুলের শিক্ষার্থীরা তিন দফা দাবি জানিয়েছে। দাবিগুলো হলো, অধ্যক্ষ ও শাখা প্রধানের সাময়িক নয় পূর্ণ বরখাস্ত, গর্ভনিং বডি বাতিল করা ও অরিত্রি হত্যার প্রচলিত আইনে সুষ্ঠু বিচার।

শিক্ষার্থীদের কর্মসূর্চীর মধ্যে আছে, শিক্ষামন্ত্রীর দেওয়া তিন দিনের মধ্যে সুষ্ঠু বিচার নিশ্চিত না হলে আন্দোলন অব্যাহত রাখা, সকল পরীক্ষা বর্জন এবং বুধবার স্কুলগেটের সামনে পুনরায় অবস্থান।

Share
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com