,

শিরোনাম :
«» ড. কামাল হোসেনের দুঃখ প্রকাশ «» রাষ্ট্রপতির সাক্ষাৎ চেয়ে ঐক্যফ্রন্টের চিঠি «» বেশি পারিশ্রমিক পাওয়া নারী তারকাদের তালিকায় শীর্ষে দীপিকা! «» দীর্ঘ বিরতির পর ফের লঙ্কানদের নেতৃত্বে ফিরলেন লাসিথ মালিঙ্গা «» পরিবেশ দূষণ রোধে বরগুনার তাপ বিদ্যুৎ কেন্দ্রে সর্বাধুনিক ব্যবস্থা নিশ্চিত «» পশ্চিম জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসাবে স্বীকৃতি দিয়েছে অস্ট্রেলিয়া «» বাংলাদেশ ক্রিকেট দলকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন «» রাজধানীর গুলশানে পুলিশ প্লাজায় আগুন «» বিটিভি’র রাঙামাটি প্রতিনিধি মোস্তফা কামালের মৃত্যুতে তথ্য মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী ও সচিবের শোক «» চলচ্চিত্রকার ও অভিনেতা আমজাদ হোসেনের মৃত্যুতে মন্ত্রিবর্গের শোক

আলেপ্পোতে বিদ্রোহীদের গোলার আঘাতে সিরীয় সৈন্য নিহত

আন্তর্জতিক ডেস্ক:-সিরিয়ার আলেপ্পো প্রদেশে বিদ্রোহীদের গোলার আঘাতে এক সৈন্য নিহত হয়েছেন। বুধবার বিবদমান পক্ষগুলোর মধ্যে বিরোধ মিটমাটে সমন্বয়ের দায়িত্বে নিয়োজিত রাশিয়ান সেন্টারের প্রধান লে. জেনারেল সের্গেই সোলোমাটিন বুধবার সাংবাদিকদের একথা বলেন। খবর তাস’র।
সোলোমাটিন বলেন, ‘বিগত ২৪ ঘন্টায় ইদলিব অঞ্চলে কমপক্ষে একবার অস্ত্রবিরতি লঙ্ঘন করে হামলা চালানো হয়েছে। অবৈধ সশস্ত্র গ্রুপের বিদ্রোহীরা আলেপ্পো প্রদেশের এজ-জিয়ারায় এ হামলা চালায়। এতে সিরিয়ার সশস্ত্র বাহিনীর এক সদস্য নিহত হন।’
তিনি আরো জানান, গত ৯ ডিসেম্বর সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের জারি করা ফরমান অনুযায়ী দেশটির কর্তৃপক্ষ সামরিক বাহিনী থেকে পালিয়ে যাওয়া ব্যক্তিদের সাধারণ ক্ষমা মঞ্জুর করার বিষয়ে অব্যাহতভাবে কাজ করে যাচ্ছে। এই ক্ষমার আওতায় শরণার্থী ও অবৈধ সশস্ত্র গ্রুপের সাবেক সদস্যরাও রয়েছেন।
এই ঘোষণার আওতায় ২০১৮ সালের ৪ ডিসেম্বর পর্যন্ত মোট ১৪ হাজার ৮৫৬ জনকে ক্ষমা করে দেয়া হয়েছে।
সোলোমাটিন আরো বলেন, গত ২৪ ঘন্টায় রাশিয়ার রিকনসিলিয়েশন সেন্টারের প্রতিনিধিরা আলেপ্পোর হেমাত-এজ-ডায়ের এলাকায় ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু করেছে।
তিনি বলেন, এই অভিযানে মোট ৫শ’ টি খাবারের প্যাকেট বিতরণ করা হয়েছে।-

Share
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com