,

শিরোনাম :
«» ড. কামাল হোসেনের দুঃখ প্রকাশ «» রাষ্ট্রপতির সাক্ষাৎ চেয়ে ঐক্যফ্রন্টের চিঠি «» বেশি পারিশ্রমিক পাওয়া নারী তারকাদের তালিকায় শীর্ষে দীপিকা! «» দীর্ঘ বিরতির পর ফের লঙ্কানদের নেতৃত্বে ফিরলেন লাসিথ মালিঙ্গা «» পরিবেশ দূষণ রোধে বরগুনার তাপ বিদ্যুৎ কেন্দ্রে সর্বাধুনিক ব্যবস্থা নিশ্চিত «» পশ্চিম জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসাবে স্বীকৃতি দিয়েছে অস্ট্রেলিয়া «» বাংলাদেশ ক্রিকেট দলকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন «» রাজধানীর গুলশানে পুলিশ প্লাজায় আগুন «» বিটিভি’র রাঙামাটি প্রতিনিধি মোস্তফা কামালের মৃত্যুতে তথ্য মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী ও সচিবের শোক «» চলচ্চিত্রকার ও অভিনেতা আমজাদ হোসেনের মৃত্যুতে মন্ত্রিবর্গের শোক

ইরানের ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালানোর প্রশ্নে বৈঠক করতে যাচ্ছে ইউএন নিরাপত্তা পরিষদ

আন্তর্জতিক ডেস্ক:-জাতিসংঘ নিরাপত্তা পরিষদ মঙ্গলবার রুদ্ধদ্বার বৈঠকে বসতে যাচ্ছে। সপ্তাহান্তে ইরান মাঝারি পাল্লার একটি ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালানোর পর ফ্রান্স ও ব্রিটেনের অনুরোধে এ বৈঠক ডাকা হয়। দেশ দু’টি এ ঘটনায় তেহরানকে অভিযুক্ত করে। কূটনীতিকরা একথা জানান। খবর এএফপি’র।
এদিকে যুক্তরাষ্ট্র জানায়, ২০১৫ সালে করা ইরানের পরমাণু চুক্তি অনুযায়ী শনিবারের ক্ষেপণাস্ত্র পরীক্ষা ছিল জাতিসংঘ প্রস্তাবের সরাসরি লঙ্ঘন।
উল্লেখ্য, ইরান পরমাণু চুক্তি থেকে ওয়াশিংটন তাদের নাম প্রত্যাহার করে নিয়েছে।
জাতিসংঘের ওই প্রস্তাবে পরমাণু অস্ত্র বহন করতে সক্ষম এমন কোন ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালানো থেকে ইরানকে বিরত থাকতে বলা হয়েছে।
ফ্রান্স জানায়, এই ক্ষেপণাস্ত্র পরীক্ষা ছিল উদ্বেগজনক। পররাষ্ট্র মন্ত্রণালয় এটিকে ‘উস্কানি ও অস্থিতিশীলতামূলক’ কর্মকান্ড হিসেবে অভিহিত করেছে। আর এটি ইরান চুক্তি বিষয়ে করা জাতিসংঘ প্রস্তাবের পরিপন্থী কাজ।
এদিকে ব্রিটেনের পররাষ্ট্রমন্ত্রী জার্মি হান্ট এ ক্ষেপণাস্ত্র পরীক্ষাকে ‘উস্কানিমূলক’ হিসেবে অভিহিত করেছেন।

Share
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com