,

শিরোনাম :
«» নারী নির্যাতনের অভিযোগে মার্কিন আইনজীবী গ্রেফতার «» মুকেশ-নীতা অম্বানীর মেয়ে,ঈশা অম্বানীর বিয়ের প্রতিটি কার্ডে দাম তিন লক্ষ টাকা (ভিডিও) «» আবহাওয়ার বিশেষ বিজ্ঞপ্তি «» ঐক্যফ্রন্টের ভোট তিন সপ্তাহ পেছানোর দাবি, আওয়ামী লীগের ‘না’ «» ‘ষড়যন্ত্র চলছে সবাই সতর্ক থাকুন, বিদ্রোহী হলে আজীবন বহিষ্কার’ «» ডেসটিনির চেয়ারম্যান মোহাম্মদ হোসেনের তিন বছরের কারাদণ্ড «» বিএনপি নেতা-কর্মীদের ওপর বিনা উসকানিতে পরিকল্পিত হামলা করেছে পুলিশ : রিজভী «» সম্পূর্ণ বিনা উস্কানিতে বিএনপি নেতাকর্মীরা পুলিশের উপর হামলা করেছে : ওবায়দুল কাদের «» নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, গাড়িতে আগুন «» সকল প্রার্থী ও রাজনৈতিক দলের জন্য সমান সুযোগ নিশ্চিত করতে সিইসির নির্দেশ

গ্রাহক সন্তুষ্টি নিশ্চিত করতে সুনির্দিষ্ট পরিকল্পনা গ্রহণের আহ্বান বিদ্যুৎ প্রতিমন্ত্রীর

নিউজ ডেস্ক:-বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, গ্রাহক সন্তুষ্টি নিশ্চিত করতে সুনির্দিষ্ট পরিকল্পনা নিতে হবে। বিদ্যুৎখাতে প্রতিবছর প্রায় ২০% গ্রাহক বাড়ছে। সেবা নিয়ে তাদের কাছে যেতে হবে। উন্নতসেবা প্রাতিষ্ঠানিক সমৃদ্ধিতেও সহযোগিতা করবে।
প্রতিমন্ত্রী, আজ ঢাকায় ডেসকো‘র উদ্যোগে আয়োজিত উত্তরার ‘সেক্টর-১৮, ১৩২/৩৩/১১ কেভি গ্রিড উপকেন্দ্র’-এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন, গ্রাহক হয়রানি রোধ ও সাশ্রয়ের জন্য প্রিপেইড মিটার কার্যকরী অবদান রাখতে পারে। এ কার্যক্রম কাক্সিক্ষতভাবে এগুচ্ছে না। বর্তমানে ডেসকোর গ্রাহক ৮ লক্ষ ৮৫ হাজার অথচ প্রিপেইড মিটার স্থাপন করা হয়েছে মাত্র ১ লাখ ৮৬ হাজার, তন্মধ্যে মাত্র ৭০ হাজার স্মার্ট প্রিপেইড মিটার। প্রতিমন্ত্রী বলেন, ভূগর্ভস্থ তার স্থাপনে প্রাথমিকভাবে খরচ বাড়লেও বিদ্যুৎ অপচয় কম হয়। এ সময় তিনি সকল কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে বলেন, নিজেদের বদলান, আগামীর জন্য প্রস্তুত করুন।
ঢাকা ইলেক্ট্রিক সাপ্লাই কোম্পানি (ডেসকো) লিমিটেড, মিরপুর, উত্তরা, গুলশান, টঙ্গী ও পূর্বাচল নতুন শহরসহ প্রায় ৪শ’ বর্গকিলোমিটার ভৌগোলিক এলাকায় বিদ্যুৎ সরবরাহ করছে। ২০৪১ সাল নাগাদ প্রায়
৩৫ লাখ ৪৮ হাজার গ্রাহকদের সেবাপ্রদান করতে পরিকল্পনা নিয়ে সংস্থাটি কাজ করছে। নির্মাণাধীন ৫টি ১৩২/৩৩/১১ কেভি গ্রিড উপকেন্দ্র নির্মাণ কাজ শেষ হলে অত্র এলাকায় ৪ লাখ ৫০ হাজার গ্রাহকের নতুন সংযোগের সক্ষমতা বৃদ্ধি পাবে, গ্রাহক প্রান্তে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা যাবে এবং লোভোল্টেজ সমস্যার সমাধানসহ কারিগরি লস কম হবে।
ডেসকো পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মাহবুব-উল-আলম-এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিদ্যুৎ সচিব ড. আহমদ কায়কাউস ও পিডিবি‘র চেয়ারম্যান খালেদ মাহমুদ বক্তব্য রাখেন।

Share
Desing & Developed BY Themesbazar.com