,

শিরোনাম :
«» ড. কামাল হোসেনের দুঃখ প্রকাশ «» রাষ্ট্রপতির সাক্ষাৎ চেয়ে ঐক্যফ্রন্টের চিঠি «» বেশি পারিশ্রমিক পাওয়া নারী তারকাদের তালিকায় শীর্ষে দীপিকা! «» দীর্ঘ বিরতির পর ফের লঙ্কানদের নেতৃত্বে ফিরলেন লাসিথ মালিঙ্গা «» পরিবেশ দূষণ রোধে বরগুনার তাপ বিদ্যুৎ কেন্দ্রে সর্বাধুনিক ব্যবস্থা নিশ্চিত «» পশ্চিম জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসাবে স্বীকৃতি দিয়েছে অস্ট্রেলিয়া «» বাংলাদেশ ক্রিকেট দলকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন «» রাজধানীর গুলশানে পুলিশ প্লাজায় আগুন «» বিটিভি’র রাঙামাটি প্রতিনিধি মোস্তফা কামালের মৃত্যুতে তথ্য মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী ও সচিবের শোক «» চলচ্চিত্রকার ও অভিনেতা আমজাদ হোসেনের মৃত্যুতে মন্ত্রিবর্গের শোক

ঢাকা সাবওয়ে নির্মাণের সম্ভাব্যতা সমীক্ষা স্পেনের পরামর্শক প্রতিষ্ঠানের রিপোর্টের ওপর মতবিনিময় সভা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক:–ঢাকা শহরের যানজট নিরসনের লক্ষ্যে ঢাকা সাবওয়ে নির্মাণ কাজের সম্ভাব্যতা সমীক্ষা ও প্রাথমিক নকশা করার জন্য নিয়োগকৃত স্পেনের পরামর্শক প্রতিষ্ঠান টিপসা’র (ঞণচঝঅ) উপস্থাপিত ইনসেপশন রিপোর্টের ওপর মতামত ও পরামর্শ গ্রহণের লক্ষ্যে আজ বনানীস্থ বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় এমআরটি লাইন-১, ২, ৫ ও ৬ এবং বিআরটি লাইন- ৩ ও ৭ কে ঠিক রেখে পূর্ব-পশ্চিম বরাবর নতুন এলাইনমেন্টের প্রস্তাব উপস্থাপন করেন পরামর্শক প্রতিষ্ঠান টিপসা (ঞণচঝঅ) এর টিম লিডার মার্টিন থমাস। এ সময় তিনি কিভাবে এলাইনমেন্টটির সম্ভাব্যতা সমীক্ষার কাজটি সম্পন্ন করা হবে। সে ব্যাপারেও একটি ধারণাপত্র উপস্থাপন করেন। আরএসটিপিতে পূর্ব-পশ্চিম বরাবর কোনো সাবওয়ে না থাকায় প্রস্তাবিত এলাইনমেন্ট বরাবর সম্ভাব্যতা সমীক্ষা করা যায় মর্মে সভায় উপস্থিত সবাই মত প্রকাশ করেন।

সভায় জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরীর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিয়ারিং ইন-চিফ মেজর জেনারেল মোঃ সিদ্দিকুর রহমান সরকার, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর অধ্যাপক ড. খান মাহমুদ আমানত, আহ্সানুল¬াহ ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর ড. সফিউল¬াহ, ইসলামিক ইউনির্ভাসিটি অভ্ টেকনোলজি, গাজীপুর-এর অধ্যাপক ড. হোসাইন মোঃ শাহিন, বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী কবির আহমেদ এবং সড়ক ও জনপথ অধিদপ্তরের তত্বাবধায়ক প্রকৌলশী ড. আবদুল আল মামুনসহ বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের ঊর্ধ্বতন কর্মকর্তা ও সংশি¬ষ্ট সংস্থার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

 

Share
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com