,

শিরোনাম :
«» শ্বাসরুদ্ধকর ম্যাচে আফগানিস্তানকে হারালো বাংলাদেশ «» অলিভ অয়েলের যাদুকরী উপকারিতা ও ত্বকের যত্নে অলিভ অয়েল «» মেকআপ করার আগে ৫টি বিষয় খেয়াল রাখুন ত্বকের যত্ন নিতে «» দক্ষ জনশক্তি গড়ে তুলতে কাজ করছে সরকার : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী «» ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ইলিশসহ সকল মাছধরা নিষিদ্ধ «» কাল্পনিক’ মামলাগুলো যারা করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট «» বর্তমান সরকারের উন্নয়নের বার্তা জনগণের কাছে তুলে ধরার আহ্বান স্পিকারের «» নেশার টাকার জন্য দৌলতপুরে মাকে কুপিয়ে হত্যা «» সুপার ফোরের দ্বিতীয় ম্যাচে আজ আফগানিস্তানের বিরুদ্ধে খেলবে বাংলাদেশ «» বিএনপি গত ১০ বছরেও কিছু করতে পারেনি : ওবায়দুল কাদের

নারী, চাকরিজীবীদের ফ্রিতে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ

নিজস্ব প্রতিনিধি:- অনলাইনের মাধ্যমে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণে দীর্ঘদিন ধরেই কাজ করছে ইশিখন ডটকম। এবারেও সারাদেশ থেকে ফ্রিতে ১০০০ জনকে অনলাইনে লাইভ ক্লাসের মাধ্যমে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের উদ্যোগ নিয়েছে প্রতিষ্ঠানটি।

ঘরে বসে অনলাইনের মাধ্যমে দক্ষ প্রশিক্ষকদের তত্ত্বাবধানে ১৬টি কোর্সে অংশ নেওয়ার সুযোগ থাকছে। নারী ও চাকরিজীবীরাও সন্ধ্যার পর ঘরে বসেই এই কোর্সে অংশ নিতে পারবেন। কোর্স শেষে ফ্রিল্যান্সিং করার সুযোগ তৈরি হবে।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, বাংলাদেশের যেকোন জায়গা থেকে ইন্টারনেটযুক্ত কম্পিউটার কিংবা স্মার্টফোনের মাধ্যমে কোর্সগুলোতে অংশ নেওয়া যাবে। কোর্সগুলোর লাইভ ক্লাসের ডিভিডিও সংগ্রহ করা যাবে। কোর্সগুলোর মেয়াদ ৩ থেকে ৫ মাসব্যাপী। ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, গ্রাফিক্স ডিজাইন, অ্যান্ড্রয়েড অ্যাপ ডেভেলপমেন্টসহ মোট ১৬টি বিষয় রয়েছে। একজন একাধিক কোর্সে অংশ নেওয়ার সুযোগ পাবেন না। কোর্স এর জন্য কোন ফি নেই। নিবন্ধন ফি ১০৮০ টাকা।

ইশিখনডটকম এর প্রধান নিবার্হী ইব্রাহিম আকবর জানান, দীর্ঘদিন ধরেই ইশিখন অনলাইনে বিনা ফিতে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ দেয়। বিনামূল্যের কোর্স হওয়ায় অনেকে আগ্রহ দেখাতে চান না বলে, নিবন্ধন ফি রাখা হয়। এবার ১০০০ জনকে প্রশিক্ষণ দেওয়া হবে। কোর্সের গুরুত্ব ঠিক রাখতে এবং প্রকৃত শিক্ষার্থীদের সুযোগ করে দিতে নিবন্ধন ফি রাখা হয়েছে।

উল্লেখ্য, ২০১৪ সাল থেকে ইশিখন তাদের কার্যক্রম শুরু করে। চলতি বছর থেকে ইশিখন (https://eshikhon.com/) দেশের বিভিন্ন প্রশিক্ষণকেন্দ্রগুলোর সঙ্গে যুক্ত হয়ে ডিজিটাল প্রশিক্ষণের ব্যবস্থা করছে। বর্তমানে কম্পিউটার, তথ্যপ্রযুক্তি ও ফ্রিল্যান্সিং কোর্সের ওপর অনলাইন প্রশিক্ষণ দিচ্ছে তারা। এ ছাড়া ৪০টির ওপর ভিডিও কোর্স ও অনলাইন লাইভ ক্লাস রয়েছে ইশিখনের।

Share
Desing & Developed BY Themesbazar.com