,

শিরোনাম :
«» ড. কামাল হোসেনের দুঃখ প্রকাশ «» রাষ্ট্রপতির সাক্ষাৎ চেয়ে ঐক্যফ্রন্টের চিঠি «» বেশি পারিশ্রমিক পাওয়া নারী তারকাদের তালিকায় শীর্ষে দীপিকা! «» দীর্ঘ বিরতির পর ফের লঙ্কানদের নেতৃত্বে ফিরলেন লাসিথ মালিঙ্গা «» পরিবেশ দূষণ রোধে বরগুনার তাপ বিদ্যুৎ কেন্দ্রে সর্বাধুনিক ব্যবস্থা নিশ্চিত «» পশ্চিম জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসাবে স্বীকৃতি দিয়েছে অস্ট্রেলিয়া «» বাংলাদেশ ক্রিকেট দলকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন «» রাজধানীর গুলশানে পুলিশ প্লাজায় আগুন «» বিটিভি’র রাঙামাটি প্রতিনিধি মোস্তফা কামালের মৃত্যুতে তথ্য মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী ও সচিবের শোক «» চলচ্চিত্রকার ও অভিনেতা আমজাদ হোসেনের মৃত্যুতে মন্ত্রিবর্গের শোক

নারী জাগরণে বাংলাদেশ জাপানের রোল মডেল

প্রবাস ডেক্স:-বাংলাদেশ দূতাবাস, টোকিওর বঙ্গবন্ধু মিলনায়তনে ‘ট্রান্সফরমেটিভ ডেভেলপমেন্ট অভ্ বাংলাদেশ এন্ড দ্য আডভান্সমেন্ট অভ্ উইমেন’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে মূল উপস্থাপনা করেন জাপানে বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা।

সেমিনারে জাপানি এবং এশিয়া প্যাসিফিক লেডিস ফ্রেন্ডশিপ সোসাইটি (আলফস)’র শতাধিক সদস্য উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আলফস-এর প্রেসিডেন্ট হারুকো কমুরা,
ভাইস-প্রেসিডেন্ট নাকাসোনে মারিকো ও জাপানে কর্মরত বিভিন্ন দূতাবাসের সদস্যগণ।

অনুষ্ঠানে উপস্থিত সবাইকে স্বাগত জানিয়ে রাষ্ট্রদূত বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতি, স্থিতিশীল অর্থনীতি, প্রবৃদ্ধির ধারা, বিভিন্ন উন্নয়ন সূচক, নারী শিক্ষা ও ক্ষমতায়ন, ব্যবসার অনূকুল পরিবেশ ও বাণিজ্য সম্ভাবনা ইত্যাদি বিষয়ের ওপর বিস্তারিত আলোকপাত করেন। উপস্থাপনায় রাষ্ট্রদূত বিশেষ করে বাংলাদেশের নারী সমাজের বর্তমান অবস্থা, দেশের উন্নয়নে তাদের অবদান, নারীর স্বাধীনতা ও নারী জাগরণের বিষয়ে সবাইকে অবহিত করেন। উপস্থাপনা শেষে প্রশ্নোত্তর পর্বে অতিথিগণ বলেন, উন্নয়ন ও নারী জাগরণে বাংলাদেশই জাপানের জন্য রোল মডেল হতে পারে।

অনুষ্ঠানের দ্বিতীয় অংশে উল্লেখযোগ্য সংখ্যক আগ্রহী জাপানি ও আলফস সদস্যকে শাড়ি পরিয়ে দেন দূতাবাসের সদস্যগণ। অনুষ্ঠানে ধন্যবাদ প্রদান করেন আলফস-এর প্রেসিডেন্ট হারুকো কমুরা। আগত অতিথিদের বাংলাদেশি খাবার দিয়ে আপ্যায়ন করা হয়।

 

Share
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com