,

শিরোনাম :
«» নারী নির্যাতনের অভিযোগে মার্কিন আইনজীবী গ্রেফতার «» মুকেশ-নীতা অম্বানীর মেয়ে,ঈশা অম্বানীর বিয়ের প্রতিটি কার্ডে দাম তিন লক্ষ টাকা (ভিডিও) «» আবহাওয়ার বিশেষ বিজ্ঞপ্তি «» ঐক্যফ্রন্টের ভোট তিন সপ্তাহ পেছানোর দাবি, আওয়ামী লীগের ‘না’ «» ‘ষড়যন্ত্র চলছে সবাই সতর্ক থাকুন, বিদ্রোহী হলে আজীবন বহিষ্কার’ «» ডেসটিনির চেয়ারম্যান মোহাম্মদ হোসেনের তিন বছরের কারাদণ্ড «» বিএনপি নেতা-কর্মীদের ওপর বিনা উসকানিতে পরিকল্পিত হামলা করেছে পুলিশ : রিজভী «» সম্পূর্ণ বিনা উস্কানিতে বিএনপি নেতাকর্মীরা পুলিশের উপর হামলা করেছে : ওবায়দুল কাদের «» নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, গাড়িতে আগুন «» সকল প্রার্থী ও রাজনৈতিক দলের জন্য সমান সুযোগ নিশ্চিত করতে সিইসির নির্দেশ

প্রতিবন্ধী কোটা বাতিল করার কোনো অবকাশ নাই : সমাজকল্যাণ মন্ত্রী

নিউজ ডেস্ক:-সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, প্রতিবন্ধীদের অধিকার মৌলিক মানবাধিকার। বর্তমান সরকার সেই বিবেচনা থেকেই ২০১৩ সালে প্রতিবন্ধী ব্যক্তিদের সুরক্ষা ও অধিকার আইন প্রণয়ন করেছে। ঐ আইনে চাকুরি ও শিক্ষাপ্রতিষ্ঠানে সুযোগ রাখা ও প্রতিবন্ধীদের জন্য কোটা সংরক্ষণের কথা বলা আছে। এই আইনের ফলে সরকারি কোন প্রতিষ্ঠানই কোটা নাকচ করতে পারে না। আর একারনেই সরকারি চাকুরিতে প্রতিবন্ধী কোটা বাতিল করার কোনো অবকাশ নাই।

আজ জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ প্রতিবন্ধী শিক্ষার্থী ঐক্যপরিষদ আয়োজিত গোলটেবিল আলোচনায় প্রধান অতিথি হিসেবে সমাজকল্যাণ মন্ত্রী একথা বলেন।

বাংলাদেশ প্রতিবন্ধী শিক্ষার্থী ঐক্যপরিষদ এর আহ্বায়ক আলী হোসেনের সভাপতিত্বে আলোচনায় আরো অংশ নেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুশান্ত কুমার প্রামানিক, ড. তারেক আহমেদ, মাসুদ রানা ব্লাক এন্ড হোয়াইট, ডাবলিউ টিটিএফ এর নির্বাহী পরিচালক আশরাফুন্নাহার মিষ্টি। অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট এর বিশেষ শিক্ষা বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ মাহবুবুর রহমান।

Share
Desing & Developed BY Themesbazar.com